BBC CU

পুলিশ দিয়ে ডকুমেন্টরি দেখানো আটকাতে ব্যার্থ তৃণমূল সরকার

রাজ্য কলকাতা

কোন ভাবে নরেন্দ্র মোদীর আসল চরিত্র সাধারণ মানুষের সামনে তুলে ধরা যাবেনা। বিবিসির তৈরি Modi The India Question যাতে না দেখানো হয় জনসমক্ষে তার জন্য দিল্লির জহলাল নেহেরু বিশ্ববিদ্যালয় থেকে আলিয়া বিশ্ববিদ্যালয়, পুলিশ এবং বিজেপি কর্মীদের হামলার মুখে পড়তে হয়েছে ছাত্র ছাত্রীদের। 

দিল্লিতে পুলিশকে ব্যাবহার করে যেমন বিজেপি সিনেমা দেখানো বন্ধ করতে চাইছে, তেমন আমাদের রাজ্যে বিজেপির এজেন্ট হিসাবে কাজ করছে তৃণমূল সরকার। প্রথমে প্রেসিডেন্সি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দিয়ে চেষ্টা করেছিল ডকুমেন্টরি দেখানো বন্ধ করার। কিন্তু পারেনি।

এবার কলকাতা বিশ্ববিদ্যালয়। শুক্রবার কলকাতা বিশ্ববিদ্যালয় কলেজ স্ট্রীট ক্যাম্পাসের সামনে বিবিসি’র ডকুমেন্টরি দেখানোর কর্মসূচি নেওয়া হয় এসএফআই কলকাতা বিশ্ববিদ্যালয় আঞ্চলিক কমিটির পক্ষ থেকে। নির্ধারিত সময়ের আগে থেকেই ছাত্র ছাত্রীরা ভীড় জমাতে শুরু করেন। কিন্তু ডকুমেন্টরি যখন দেখাতে যাবেন এসএফআই কর্মীরা তখন হঠাৎ করে বাঁধা দেয় পুলিশ। পুলিশের পক্ষ থেকে জানানো হয় এই কর্মসূচির জন্য কোন অনুমতি নেওয়া হয়নি। ছাত্ররা একটা ডকুমেন্টরি দেখাবে। রাস্তার এক পাশে বসে দেখাবে, তার জন্য অনুমতি লাগবে?

অনুমতিটা একটা অজুহাত আসল সমস্যা হলো এই ডকুমেন্টরিতে গোদা ঘটনার কথা উল্লেখ করা হয়েছে। যেই ঘটনার পর মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীকে গোলাপের তোড়া পাঠিয়ে ছিলেন তৎকালিন বিরোধী নেত্রী মমতা ব্যানার্জি। 

তবে পুলিশ দিয়ে ডকুমেন্টরি দেখানো বন্ধ করার চেষ্টা করলেও এবারেও ব্যার্থ হয় তৃণমূল সরকার। উৎসাহের সাথে সাধারণ ছাত্র ছাত্রীরা ডকুমেন্টরিটা দেখেন।   

Comments :0

Login to leave a comment