Biswa Bharati University

উপাচার্যের পদত্যাগ দাবি করলো এসএফআই

জাতীয় রাজ্য

মঙ্গলবার সকালে ফের উত্তপ্ত হয়ে উঠলো বিশ্বভারতী চত্বর। উপাচার্যের নেতৃত্বে আন্দোলন ভাঙার জন্য চরম গুন্ডাগিরি করলো বিশ্বভারতীর সিকিউরিটিরা। ভাঙ্গা হলো আন্দোলন মঞ্চ। বেধড়ক মারধর করা হল আন্দোলনকারী পড়ুয়াদের। আহত হয়েছেন বেশ কয়েকজন পড়ুয়া।

এর পূর্বে বহুবার বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর কথায় আন্দোলনরত ছাত্র ছাত্রীদের ওপর আক্রমণ চালিয়েছে নিরাপত্তা কর্মীরা। 

উপাচার্যের সঙ্গে ছাত্র ছাত্রীদের সংঘাতের জেরে অচলাবস্তা তৈরি হয়েছে বিশ্বভারতীতে। সেই অচলাবস্তা কাটানোর জন্য কোন পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। উল্টে সমস্ত দায় পড়ুয়াদের ওপর ঠেলে দিয়ে কোন নোটিশ ছাড়াই সমাবর্তন বাতিল করেছেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

বিশ্বভারতীর এই পরিস্থিতিকে কেন্দ্র করে মঙ্গলবার এক বিবৃতি প্রকাশ করা হয়েছে এসএফআই’র পক্ষ থেকে। সেখানে নেতৃত্বের পক্ষ থেকে ছাত্রদের আন্দোলনকে সমর্থন জানানোর পাশাপাশি উপাচার্যের পদত্যাগও দাবি করা হয়েছে। বিজেপি তথা আরএসএসের এজেন্ট হিসাবে কাজ করছেন উপাচার্য। ছাত্র নেতৃত্বের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে যে আরএসএসের সাম্প্রদায়িক এজেন্ডা ক্যাম্পাসে প্রতিষ্ঠিত করার কাজ নিয়মিত ভাবে চালিয়ে যাচ্ছেন বিদ্যুৎ চক্রবর্তী। এছাড়া ছাত্র আন্দোলনের ওপর যেভাবে দমন পীড়ন নামিয়ে আনা হয়েছে তারও সমালোচনা করা হয়েছে। এসএফআই নেতা সোমনাথ সৌয়ের ভর্তি অনৈতিক ভাবে আটকে রেখেছেন উপাচার্য।

আদালতের পক্ষ থেকে ভর্তির নির্দেশ দেওয়া হলেও তাকে কোন মান্যতা দেওয়া হয়নি বলে ছাত্র সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। এই পরিস্থিতিতে সোমনাথ সৌয়ের ভর্তির দাবিতেও সরব এসএফআই।  

 

 

Comments :0

Login to leave a comment