Hazara Express Derail

পাকিস্তানে রেল দুর্ঘটনায় নিহত ২৫, আহত ৮০

আন্তর্জাতিক

Hazara Express Derail


পাকিস্তানে হাজারা এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে মৃত কমপক্ষে ২২জন। ঘটনায় আহত হয়েছেন আরো ৮০ জন। রবিবার এই দুর্ঘটনা ঘটে করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে সিন্ধ প্রদেশের শাহজাদপুর এবং নবাবশাহর স্টেশনের সারহারি রেলস্টেশনে কাছে। পাকিস্তান সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে হাজারা এক্সপ্রেস ট্রেনটির ১০টি বগি লাইনচ্যুত হয়। আহত যাত্রীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল। সারহারি স্টেশনের কাছে হঠাৎ লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী এবং উদ্ধারকারী দল রয়েছে। 


পাকিস্তান প্রশাসনের এক আধিকারীক ও সংবাদ মাধ্যম থেকে পাওয়া খবরে জানা গেছে এই দুর্ঘটনায় কমপক্ষে ২৫ জনের মৃত্যু হয়েছে জখম হয়েছেন ৮০ জন যাত্রী। বহু যাত্রী এখনও একটি বগিতে আটকা পড়েছেন। 
বেনজিরাবাদের পুলিশের এক আধিকারীক ইউনিস চান্দিও বলেন, ক্ষতিগ্রস্ত ১০ টি বগির মধ্য থেকে আহত এবং নিহতদের বের করে আনা হয়েছে। আরেকটি বগি থেকে যাত্রীদের সরিয়ে নেওয়ার তৎপরতা চলছে। ক্ষতিগ্রস্ত বগিগুলর থেকে যাত্রীদের সরিয়ে নেওয়া হয়েছে। আহতদের নবাবশাহ পিপলস মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ট্রেনটিতে বিপুল সংখ্যক যাত্রী ছিলেন সেই কারণে আরো প্রাণহানির আশঙ্কা রয়েছে। হাজারা এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার কারণ এখনো জানা যায়নি।

Comments :0

Login to leave a comment