Baranagar Assembly By Election 2024

নাম ঘোষণার পরেই প্রার্থীকে নিয়ে প্রচার বরানগরে

রাজ্য

ছবি - অভিজিত বসু।

উপ নির্বাচনে বামফ্রন্টের সিপিআই(এম) প্রার্থী হিসাবে তন্ময় ভট্টাচার্যের নাম ঘোষণা হওয়ার পরেই বরানগর বিধানসভা  জুড়ে দেখা গেলো উচ্ছ্বাস আনন্দের জোয়ার। তন্ময় ভট্টাচার্যকে জয়ী করার আহ্বান জানিয়ে প্রচারে নেমে পড়েছে বরানগর। সিপিআই(এম) বরানগর এরিয়া কমিটি ২ এর নেতৃত্বে তন্ময় ভট্টাচার্যকে সামনে রেখে একটি মিছিল বিটি রোডের টবিন রোড মোড় থেকে শুরু হয়ে বরানগরের দীর্ঘ রাস্তা পরিক্রমা করে বুধবার। মিছিলে ছিলেন কিশোর গাঙ্গুলি , শানু রায়, সিদ্ধার্থ গাঙ্গুলি সহ পার্টি এবং বামফ্রন্টের অন্যান্য নেতৃবৃন্দ।
বুধবার , বরানগর বিধানসভা অঞ্চলের অন্তর্গত কামারহাটি পৌরসভার অংশ থেকে প্রথম প্রচার মিছিলটি শুরু হয়। ফিডার রোডের দক্ষিণ দিকে বেলঘরিয়া ষ্টেশন থেকে বিটি রোড রথতলা পর্যন্ত অংশে অবস্থিত কামারহাটি পৌরসভার ১৭ , ১৮, ১৯ , ২০ নম্বর ওয়ার্ড বরানগর বিধানসভার অন্তর্গত। বুধবার পার্টির বেলঘরিয়া এরিয়া কমিটি দপ্তরের সামনে থেকে মিছিল শুরু হয়ে এই চার ওয়ার্ডের প্রধান রাস্তা গুলি পরিক্রমা করে মিছিলটি। ছিলেন ঝন্টু মজুমদার , সুব্রত চ্যাটার্জি ও পার্টির অন্যান্য নেতৃবৃন্দ। বরানগর বিধানসভায় তন্ময় ভট্টাচার্য ও দমদম লোকসভায় সুজন চক্রবর্তী কে বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানানো হয় মিছিল থেকে।
রাজ্যের প্রাক্তন যুব নেতা ও সিপিআই(এম) নেতা তন্ময় ভট্টাচার্য বরনগরের ভূমি পুত্র। বরানগর পৌরসভায় একসময়ে পৌরপ্রতিনিধি হাসাবে দায়িত্ব পালন করা ছাড়াও রাজনৈতিক ও সামাজিক বহু কাজের মধ্যে দিয়ে তিনি বরানগর বিধানসভা অঞ্চলে অত্যন্ত জনপ্রিয়। বরানগরবাসীর আপনজন। পরবর্তী সময়কালে তিনি দক্ষিণ ২৪ পরগনার সাতগাছিয়া থেকে নির্বাচিত হওয়ার আগে , ৫২ সাল থেকে জননেতা জ্যোতি বসু ছিলেন বরানগর বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত জনপ্রতিনিধি। পরবর্তী সময়কালে আরএসপি প্রার্থী এবং বামফ্রন্ট ও কংগ্রেসের আসন সমঝোতায় গত বিধানসভা নির্বাচনে জাতীয় কংগ্রেসের প্রার্থী বরানগর বিধানসভা থেকে প্রতিদ্বন্দিতা করেছেন। 

Comments :0

Login to leave a comment