TET Bengal

রবিবার টেট, বেনিয়মের আবহে চলছে প্রস্তুতি

রাজ্য কলকাতা

TET Bengal

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা বা টেট’র প্রস্তুতি চলছে রাজ্যে। রবিবার, ১১ ডিসেম্বর ১৪৫৩ কেন্দ্রে হবে নেওয়া হবে পরীক্ষা। বেলা ১২টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত পরীক্ষা চলবে। 

এবার পরীক্ষায় বসার জন্য ৬ লক্ষ ৯০ হাজার ৯৩১টি আবেদন জমা পড়েছে। ২০১৪’তে টেট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লক্ষ। প্রায় ২৩ লক্ষ আবেদন জমা পড়েছিল। 

শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগে গুরুতর দুর্নীতির আবহে হতে চলেছে এবারের টেট। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য জেলে। শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জিও জেলে। 

রাজ্য শিক্ষা দপ্তর পরীক্ষা সংক্রান্ত ১৬ দফা গাইডলাইন আগেই জারি করেছে। মোবাইল, ইয়ারফোনের মতো বৈদ্যুতিন সরঞ্জাম ব্যবহার করা যাবে না পরীক্ষাকেন্দ্রে। কাগজের টুকরো, স্টেশনারি দ্রব্য, জ্যামিতি বক্স নেওয়া যাবে না। ক্যামেরা রয়েছে এমন কোনও সরঞ্জাম নিয়ে ঢোকা যাবে না পরীক্ষাকেন্দ্রে। পরীক্ষা শেষ হওয়ার আগে হল থেকে বেরনো যাবে না। 

শুক্রবার যদিও মালদহের নিবেদিতা গার্লস হাইস্কুলে লুকিয়ে রাখা মোবাইল ফোন, ইয়ারফোন উদ্ধার হয়েছে। 

মেট্রো রেল জানিয়েছে এই রবিবার পরীক্ষার জন্য প্রতি ৭ মিনিট অন্তর চালানো হবে ট্রেন। সাধারণভাবে রবিবার ছুটির দিন বলে ১৫ মিনিট অন্তর মেট্রো চলাচল করে। রেল জানিয়েছে শহরতলির যোগাযোগের জন্য ট্রেনের সংখ্যা রবিবার কমানো হবে না। টেট পরীক্ষার্থীদের সুবিধার জন্য এই সিদ্ধান্ত। কাজের দিনের তুলনায় ট্রেন কম থাকে অন্য রবিবার। 

Comments :0

Login to leave a comment