Building Collapse

বেলুড় ভোটবাগান ভেঙে পড়লো বাড়ির একাংশ, জখম ৪

রাজ্য জেলা

গার্ডেনরিচের পর এবার বেলুড় থানা এলাকার ভোটবাগানে। ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ি। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ। ঘটনায় আহত হয়েছেন চারজন। তাদের টি এল জসওয়াল হাসপাতাল নিয়ে যাওয়া হয়। জানা গেছে, এইচ কে চ্যাটার্জি লেনের ভেঙে পড়া এই বাড়িটি বিপজ্জনক বাড়ি হিসাবে চিহ্নিত ছিল। এদিন বাড়ির একাংশ ভেঙে পড়তেই ওই বাড়ির বাসিন্দাদের অন্যত্র যাওয়ার কথা বলা হয়েছে বালি পৌরসভার নোটিশে। প্রশাসনের তরফে সরিয়ে দেওয়া হয়েছে স্থানীয় বাসিন্দাদেরও।  
স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন বিকেলে বাড়ির দোতলায় চারজন ছিলেন। আচমকাই হুড়মুড়িয়ে ছাদ ভেঙে নিচে পড়ে যায়। নিচের ফ্লোরে থাকা চার জন আহত হন। যদিও তাদের আঘাত গুরুতর নয় বলে হাসপাতাল সূত্রে খবর। প্রাথমিক চিকিৎসার পর কয়েকজনকে ছেড়ে দেওয়া হয়েছে। 
প্রত্যক্ষদর্শীরা জানান এদিন বিকালে বহু পুরাতন বাড়ির একাংশের ছাদ ভেঙে ঘরের মধধ্যে পড়ে যায়। তখন ঘরের মধ্যে একজন মহিলা ছিলেন। আচমকাই হুড়মুড়িয়ে ছাদ ঘরের মধ্যে ভেঙে পড়লে ঘরের মধ্যে থাকা মহিলা আহত হন। স্থানীয় প্রতিবেশীরা প্রথমে ভাঙা ঘরের ভিতর থেকে আহত চারজনকে উদ্ধার করে টি এল জসওয়াল হাসপাতালে পাঠায়। 
স্থানীয়দের বক্তব্য দীর্ঘদিন ধরে এই বাড়িটি বেহাল অবস্থায় ছিল। আশঙ্কা বিপজ্জনক বাড়িটি যে কোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে। এর আগে বিপজ্জনক বাড়ি হিসাবে চিহ্নিত করে বালি পৌরসভার পক্ষ থেকে নোটিশ ধরানো হয়েছিল। অভিযোগ তবুও বাড়িটি ভেঙে ফেলা হয়নি এবং বাড়ির মালিক বাড়িটি মেরামতও করেননি। এদিন ভেঙে পড়ে বাড়িটি। অল্পের জন্য প্রাণে রক্ষা পান চারজন। ঘটনাস্থলে ছুটে আসেন হাওড়া সিটি পুলিশের আধিকারীকরা। বিপদজনক বাড়ি বলে নোটিস ঝুলিয়ে দেয় বালি পৌরসভা। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। যদিও গোটা এলাকা ঘিরে রেখেছে বিশাল পুলিশ বাহিনী।

Comments :0

Login to leave a comment