Com Sitaram Yechury PCI

প্রেস ক্লাব অব ইন্ডিয়ায় স্মরণ সীতারাম ইয়েচুরিকে

জাতীয়

শনিবার দিল্লির প্রেস ক্লাব অব ইন্ডিয়ায় কমরেড সীতারাম ইয়েচুরির স্মরণসভায় বক্তব্য রাখছেন প্রকাশ কারাত।

সীতারাম ইয়েচুরিকে স্মরণ করল দিল্লির প্রেস ক্লাব অব ইন্ডিয়া। শনিবার প্রেস ক্লাবে কমরেড সীতারাম ইয়েচুরিকে স্মরণ করে বক্তব্য রেখেছেন সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য প্রকাশ কারাত। 
প্রয়াণের সময় সিপিআই(এম)’র সাধারণ সম্পাদক ছিলেন ইয়েচুরি। দিল্লির এইমস হাসপাতালে শ্বাসনালীতে সংক্রমণের জন্য চিকিৎসা চলছিল তাঁর। চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের প্রবল চেষ্টা সত্ত্বেও প্রয়াত হন ইয়েচুরি। 
শনিবার প্রেস ক্লাবে কারাত বিশদে ব্যাখ্যা করেছেন জরুরি অবস্থার সময়ে ছাত্র সংগঠন এসএফআই’র নেতা হিসেবে কমরেড সীতারাম ইয়েচুরির ভূমিকা। সেই সময়ে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের সভাপতিও নির্বাচিত হন তিনি।
কারাত ব্যাখ্যা করেছেন জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়কে সব অংশের জন্য সমান সুযোগের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে ছাত্র আন্দোলন এবং ইয়েচুরির ভূমিকা। গণতন্ত্র এবং ধর্মনিরপেক্ষতা রক্ষার লড়াইয়ে ইয়েচুরির বিরামহীন ভূমিকা ব্যাখ্যা করেন কারাত। 
দেশের বিভিন্ন প্রান্তেই স্মরণ করা হচ্ছে কমরেড সীতারাম ইয়েচুরিকে। সিপিআই(এম)’র বিভিন্ন স্তরে হচ্ছে স্মরণসভা।  এদিনও বিহারের আরারিয়া ও দ্বারভাঙায় কমরেড ইয়েচুরির স্মরণসভা হয়েছে।

Comments :0

Login to leave a comment