Himachal Congress CM

হিমাচলে মুখ্যমন্ত্রী স্থির করার বৈঠকে কংগ্রেস, এগিয়ে প্রতিভা

জাতীয়

Himachal Congress CM

মুখ্যমন্ত্রী কে হবেন। সেই সিদ্ধান্ত নিতেই সিমলায় বৈঠকে বসল কংগ্রেস। হিমাচল প্রদেশে জয়ের পর দ্রুত ঘর ঘোছানোর দিকেই হাঁটতে চাইছে দলের জাতীয় স্তরে নেতৃত্ব। তবে বৈঠকের আগে মুখ্যমন্ত্রী পদে নিজেদের পছন্দের নেতাদের জন্য দাবি জানাতে জমায়েতও দেখা গিয়েছে শুক্রবার। 

বৃহস্পতিবার ফল বেরিয়েছে ভোটের। গুজরাটের সঙ্গে হিমাচল প্রদেশেরও গণনা ছিল। বিধানসভার ৬৮ আসনের মধ্যে ৪০টিতে জয়ী হয়েছে কংগ্রেস। 

কংগ্রেসের প্রদেশ সভাপতি প্রতিভা সিং বুঝিয়ে দিয়েছেন দায়িত্ব নিতে তৈরি তিনি। সংবাদমাধ্যমে তিনি মনে করিয়েছেন যে তাঁর প্রয়াত স্বামী এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের স্মৃতি সামনে রেখে ভোট লড়েছে কংগ্রেস।

হিমাচলে কংগ্রেসের দাবিদার কম নেই। প্রাক্তন প্রদেশ সভাপতি সুখবিন্দর সিং সুখু, পারিষদীয় দলনেতা মুকেশ অগ্নিহোত্রীদের দাবি রয়েছে। শুক্রবার বৈঠকের মুখে কংগ্রেসের জাতীয় স্তরের কমিটি এআইসিসি’র পর্যবেক্ষক এবং ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের গাড়ির চারপাশে দেখা যায় একদল সমর্থকের জমায়েত। প্রতিভা সিংয়ের নামে স্লোগান তোলেন তাঁরা। সুখুর অনুগামীরাও কিছু পরে স্লোগান তোলেন। 

বিজেপি আসনে বিচারে অনেক পিছিয়ে থাকলেও যে কোনও সময়ে দল ভাঙাতে নামতে পারে। ফল ঘোষণার দিনই সেই আশঙ্কা স্পষ্ট করেছেন বাঘেল। প্রতিভা সিংয়ের দাবি, দলে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। জাতীয় নেতৃত্ব যে সিদ্ধান্ত নেবেন তা-ই সবার সিদ্ধান্ত।

 

Comments :0

Login to leave a comment