MD Salim

হাসপাতালে সুজয় ভদ্রের কণ্ঠস্বর বদলের চেষ্টা হচ্ছে, অভিযোগ সেলিমের

রাজ্য

তৃণমূল সাংসদ ও মুখ্যমন্ত্রীর ভাইপো অভিষেক ব্যানার্জিকে বাঁচানোর জন্য ধৃত সুজয়কৃষ্ণ ভদ্রকে এসএসকেএম হাসপাতালে টানা ভর্তি করে রেখে তাঁর কণ্ঠস্বর বদলানোর চেষ্টা করা হচ্ছে। বুধবার সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এই অভিযোগ করেছেন। এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সেলিম বলেছেন, মমতা ব্যানার্জি আরএসএস’কে ধরে পার পাওয়ার চেষ্টা করছেন। অভিষেক ব্যানার্জিকে বাঁচানোর চেষ্টা করছেন। ভাইপোকে বাঁচানোর জন্য এসএসকেএম হাসপাতালে ভর্তি করে রেখে সুজয়কৃষ্ণ ভদ্রের গলার স্বর পালটানোর ব্যবস্থা করা হচ্ছে বিশেষ পদ্ধতিতে। যে পদ্ধতিতে ধর্ষণের মতো অপরাধেরও রিপোর্ট পালটে দেওয়া হয়, সেইরকম কারচুপির বন্দোবস্তেরই চেষ্টা হচ্ছে। 
‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র লিপস অ্যান্ড বাউন্ডস্‌-এর কর্মী ছিলেন। তাঁর ‘সাহেব’ অভিষেক ব্যানার্জিকে কেউ ছুঁতে পারবে না বলে দাবি করেছিলেন। সেই তাঁকেই গ্রেপ্তারের পরে গত দু’মাসের বেশি এসএসকেএম হাসপাতালে রাখা হয়েছে। আদালতের নির্দেশ সত্ত্বেও ইডি তাঁর কণ্ঠস্বর পরীক্ষা করতে পারছে না। কেন সেই নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। 
এদিকে, একমাস পরে ফের অভিষেক ব্যানার্জিকে হাজিরার জন্য ডেকে পাঠিয়েছে ইডি, বৃহস্পতিবার তাঁকে হাজিরা দিতে নোটিস পাঠানো হয়েছে। এই প্রসঙ্গে সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেছেন, বারবার ডাকার নামে প্রহসন করা হচ্ছে। মিডিয়ার সাহায্য নিয়ে নাটকের নানা দৃশ্য তৈরি করে বাজার গরম করা হচ্ছে। ভাইপোর অসুবিধা নেই, বেশি অসুবিধা হলে তিনি আবার প্রধানমন্ত্রীকে ধরে বিদেশে চলে যাবেন। কিন্তু আগেরবার ইডি ডাকার পরেও অভিষেক ব্যানার্জি যাননি। তারপর একমাস সময় লাগল আবার ডাকতে? বোঝাই যাচ্ছে তদন্তকারী সংস্থার কোনও যোগ্যতা নেই, তদন্তে সদিচ্ছাও নেই। 
এদিকে, সিবিআই’র ডাকে অভিষেক ব্যানার্জি বারকয়েক সাড়া দিলেও বৃহস্পতিবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডি দপ্তরে তিনি যাবেন কিনা তা নিয়ে গুঞ্জন দেখা দিয়েছে। ঠিক একমাস আগে ইডি’র তলবে না যাওয়ার ঘটনা রয়েছে অভিষেক ব্যানার্জির। তবে বৃহস্পতিবার তিনি যাবেন বলে জানানো হয়েছে তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে। 
শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক ব্যানার্জিকে তলব করা হয়েছে। বুধবার এই নিয়ে মুখ খুলেছেন মন্ত্রী শশী পাঁজা। তিনি তলবের বিষয়টি নিয়ে এবার কেন্দ্রীয় সরকার আর বিজেপি’কে আক্রমণ করেছেন। সেই সঙ্গে তৃণমূলেরই প্রতীকে নির্বাচিত সাংসদ শিশির অধিকারীর সম্পত্তি বৃদ্ধি ও সারদা দুর্নীতির যোগ তুলে ধরে প্রধানমন্ত্রী ও সিবিআই অধিকর্তাকে চিঠি লিখেছেন। 
শশী পাঁজার দাবি, ‘অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের উপহার দিয়েছে ইডি মঙ্গলবার রাতে। অভিষেক বন্দ্যোপাধ্যায় অবশ্যই যাবেন। সমস্ত প্রশ্নের উত্তর দেবেন।’ তাঁর দাবি, ‘তৃণমূলই হলো বিজেপি’র মূল টার্গেট। পঞ্চায়েত নির্বাচনের সময় ডাক, নবজোয়ার যখন জনজোয়ার হয়েছে তখন ডাক। এখন সামনে লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, তত অ-বিজেপি দলগুলিকে ডাকা শুরু হয়েছে। বিজেপিতে যাদের অর্থ–সম্পত্তি বেড়েছে তাদের কোনও নোটিসও দেওয়া হয় না। প্রত্যেকদিন তদন্তের নামে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হেনস্তা করা হচ্ছে। দুর্গাপুজোর মধ্যে দেখা গেল একজন মন্ত্রীকে ডেকে জেলে পাঠালো। সামনে কালীপুজো। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কালীপুজো হয়। ফের এখন তলব।’
 

Comments :0

Login to leave a comment