Shahrukh Khan

‘পাঠান’ সিনেমায় হিন্দু ভাবাবেগে ‘আঘাত’, শাহরুখের কুশপুতুল পোড়ালো হিন্দুত্ববাদীরা

জাতীয়

দীর্ঘ চার বছর পরে কামব্যাক সিনেমায় আগামী বছর রূপোলী পর্দায় ফিরতে চলেছেন বলিউডের কিং খান শাহরুখ (Shahrukh Khan)। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে তার বহু চর্চিত ছবি ‘পাঠান’ (Pathan)। গত ২ নভেম্বর তার ৫৭তম জন্মদিনে পাঠানের টিজার প্রকাশ পেতে না পেতেই নিমেষের মধ্যে ছাড়িয়ে যায় কয়েক মিলিয়ন লাইক, শেয়ার ও ভিউয়ার সংখ্যা। কিন্তু তাতেই বিপত্তি। টিজারে প্রকাশিত ‘বেশরম রং’ গানটিকে নিশানা করে পাল্টা ‘বয়কট’ #BoycottPathan ক্যাম্পেইন শুরু করে দেয় হিন্দুত্ববাদীরা।

বুধবারই মধ্যপ্রদেশের ইন্দোরে দক্ষিণপন্থীদের একটি সংগঠন বিক্ষোভ দেখায়। বিজেপি শাসিত রাজ্যের মন্ত্রী নরোত্তম মিশ্র "আপত্তিকর দৃশ্য" এবং গেরুয়া পোশাক ব্যবহারের জন্য সিনেমাটি নিষিদ্ধ করার আহ্বান জানানোর কয়েক ঘন্টা পরেই এই বিক্ষোভ হয়।


বীর শিবাজি গ্রুপের কর্মীরা একটি রাস্তার মোড়ে জড় হয়ে অভিনেত্রী দীপিকা পাড়ুকোন এবং শাহরুখ খানের কুশপুত্তলিকায় আগুনও ধরিয়ে দেয়। তাদের অভিযোগ,  হিন্দু ভাবাবেগে আঘাত করেছে গানটি।
নরোত্তম মিশ্র বলেছিলেন যে গানের কিছু দৃশ্য ‘‘সংশোধন’’ না করা হলে, রাজ্যে সিনেমাটি দেখানোর বিষয়ে সরকারকে ‘চিন্তাভাবনা’ করতে হবে।

Comments :0

Login to leave a comment