Jalpaiguri Football Youth

খেলা ড্র, শুরু ছোটদের মাঠে ফেরানোর দৌড়

জেলা

শিশু-কিশোরদের মাঠমুখী করতে জলপাইগুড়িতে প্রীতি ফুটবল ম্যাচ।।

স্বাধীনতা দিবসকে সামনে রেখে শিশুদের মাঠমুখী করতে ২৪ নম্বর ওয়ার্ড ২৩ নম্বর ওয়ার্ড পৌর কমিটির উদ্যোগে এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছিল মঙ্গলবার বিকেলে।

প্রীতি ফুটবল ম্যাচে ২৩ নম্বর ও ২৪ নম্বর ওয়ার্ডের একসময়ের প্রতিভাবান ফুটবল খেলোয়াড়রা অংশগ্রহণ করেন। স্বাধীনতা দিবসের বিকেলে এই প্রীতি ফুটবল ম্যাচ কে ঘিরে দুই ওয়ার্ডের বহু দর্শক ও উদ্যোক্তাদের পরিবারের সদস্যরা ভিড় জমান মিলন সংঘ ময়দানে।

প্রসঙ্গত উল্লেখ্য এক সময় এই এলাকায় মিলন সংঘ মাঠে প্রতিনিয়ত ফুটবল খেলার চল ছিল সময়ের সাথে সাথে ফুটবল খেলা প্রায় উঠে গেছে বলা যায়। বর্তমান প্রজন্মের শিশু কিশোররা আজ মাঠমুখী হয় না ভিডিও গেম, মোবাইল, কার্টুন, স্কুল, টিউশন এতেই তাদের  সময় কাটে।

এই প্রজন্মের ছেলেমেয়েদের মাঠে ফিরিয়ে আনতেই এই অভিনব উদ্যোগ বলে জানান উদ্যোক্তাদের তরফে ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অম্লান মুন্সী।

প্রীতি ফুটবল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জলপাইগুড়ির প্রাক্তন সাংসদ অধ্যাপক জিতেন দাস, শিক্ষক অমিত ভট্টাচার্য, এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারকনাথ দাস। খেলায় দুই দলই এক এক গোল করায় অমীমাংসিত হবে খেলা শেষ হয়। ফুটবল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মিলন সংঘ ক্লাবের হাতে ফুটবল কোচিংয়ের জন্য ফুটবল তুলে দেওয়া হয়।

ম্যাচ অমীমাংসিত থাকায় দুই দলের হাতেই ট্রফি এবং অংশগ্রহণকারী প্রত্যেক খেলোয়াড়ের হাতে স্মারক তুলে দেন উদ্যোক্তারা। ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সঞ্চিতা পঞ্চানন ধর জানান আগামী দিনের এ ধরনের কৃতি ফুটবল ম্যাচ যদি মিউনিসিপালিটি এলাকার প্রতিটি ওয়ার্ড কমিটির উদ্যোগে আয়োজন করা হয় তাহলে জলপাইগুড়ির ফুটবলের গৌরবোজ্জ্বল দিনগুলো আবার ফিরিয়ে আনা সম্ভব। শহরের প্রতিটি ক্লাবকে আরো বেশি ফুটবল কোচিং এর উপর গুরুত্ব দেওয়া প্রয়োজন।

Comments :0

Login to leave a comment