J-K Polls

কাশ্মীরে আজ দ্বিতীয় দফার ভোট চলছে

জাতীয়

জম্মু ও কাশ্মীরের গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট চলছে। ভোট হওয়ার সাথে সাথে লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী বুধবার জনগণকে বলেছেন যে ইন্ডিয়া ব্লকের জন্য তাদের প্রতিটি ভোট বিজেপির তৈরি "অন্যায়ের চক্রব্যুহ" ভেঙে দেবে এবং জম্মু ও কাশ্মীরকে সমৃদ্ধির পথে নিয়ে যাবে।
কড়া নিরাপত্তার মধ্যে ২৬টি বিধানসভা কেন্দ্রে সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বেলা ১১টা পর্যন্ত ভোটের হার ২৪%।
লোকসভার বিরোধী দলনেতা রাহুল বলেন, ‘‘জম্মু ও কাশ্মীরের আমার ভাই ও বোনেরা, আজ দ্বিতীয় দফার ভোট, বিপুল সংখ্যায় বেরিয়ে আসুন এবং নিজেদের অধিকার ও সমৃদ্ধির জন্য ভোট দিন- ভারতের পক্ষে ভোট দিন’’।
আপনার কাছ থেকে রাজ্যের মর্যাদা ছিনিয়ে নিয়ে বিজেপি সরকার আপনাকে অপমান করেছে এবং আপনার সাংবিধানিক অধিকার নিয়ে খেলেছে। রাহুল বলেন, ভারতের প্রতি আপনার প্রতিটি ভোট বিজেপির তৈরি অবিচারের 'চক্রব্যূহ' ভেঙে দেবে এবং জম্মু ও কাশ্মীরকে সমৃদ্ধির পথে নিয়ে যাবে।
কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা জম্মু ও কাশ্মীরের জনগণকে বলেছেন যে ভোটের অধিকার তাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ অধিকার। ‘‘গত ১০ বছর ধরে এই অধিকার আপনাদের কাছ থেকে কেড়ে নেওয়া হয়েছে। বিদ্যুৎ, জল, রাস্তাঘাট, কর্মসংস্থান, আয়, ব্যবসা, জমি, জঙ্গলের মতো ইস্যুতে আওয়াজ তোলার উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আপনার প্রতিনিধি বেছে নেওয়ার অধিকার আপনার কাছ থেকে কেড়ে নেওয়া হয়েছে,’’ এক্স-এ হিন্দিতে একটি পোস্টে তিনি বলেছিলেন।

Comments :0

Login to leave a comment