Sujan Chakraborty at Basirhat

এবার তৃণমূল-বিজেপি, দুই শক্তিকে হারাতে চায় মানুষ : চক্রবর্তী

রাজ্য

Sujan Chakraborty at Basirhat কর্মীসভায় বক্তব্য রাখছেন সুজন চক্রবর্তী।মঞ্চে রয়েছেন মৃণাল চক্রবর্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ।


পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলকে বসিরহাট থেকে উৎখাতের ডাক দিলেন সিপিআই(এম)কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। শনিবার তিনি পার্টির বসিরহাট উত্তর এরিয়া কমিটির আহ্বানে খোলাপোতায় কর্মীসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রত্যয়ের সাথে ঘোষণা করেন সাগরদিঘি বলে দিয়েছে জয় আমাদের নিশ্চিত। পাশাপাশি তিনি এও বলেন দেশকে বাঁচাতে বিজেপিকে ঠেকাতে হবে। রাজ্যকে বাঁচাতে তৃণমূলকে তাড়াতেই হবে। সেই কারণে বামপন্থীদের ভিত মজবুত করতে হবে। সাথে সাথে তিনি আরও বলেন, যে সমস্ত পুরানো মানুষ আমাদের ছেড়ে চলে গেছেন, যারা তৃণমূলে মর্যাদা পান নি এমন বিজেপি, তৃণমূল বিরোধী সমস্ত গণতন্ত্রপ্রিয়, ধর্মনিরপেক্ষ মানুষকে ফিরিয়ে এনে ঐক্যবদ্ধ লড়াই সংগ্রাম গড়ে তুলতে হবে।


এদিন পার্টির বসিরহাট উত্তর এরিয়া কমিটির আহ্বানে পার্টি সদস্য, এজি সদস্য, গনসংগঠন সমূহের ও বুথ কমিটির সদস্যদের নিয়ে কর্মীসভা হয় বসিরহাট-২নং ব্লকের খোলাপোতা হাইস্কুলের কমিউনিটি হলে। সভাপতিত্ব করেন তপন দাস। সুজন চক্রবর্তী ছাড়াও সভায় বক্তব্য রাখেন পার্টির উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক মৃণাল চক্রবর্তী, ঝন্টু মজুমদার, প্রতাপ নাথ, আমির আলি। পার্টি কর্মীদের উদ্দেশ্যে সুজন চক্রবর্তী বলেন, বিজেপিকে হারাতে তৃণমূলকে আর তৃণমূলকে হারাতে বিজেপিকে সমর্থন করে মানুষ ঠকেছে। সেই কারণে পরিস্থিতি বদল হচ্ছে। মানুষ এবার তৃণমূল বিজেপি উভয়কে হারাতে চায়। মানুষ বুঝে গেছে বামপন্থীদের ফিরিয়ে আনলে আমরা বাঁচবো। মানুষের এহেন মনোভাব বুঝে তাদের কাছে পৌঁছাতে হবে। মৃণাল চক্রবর্তী পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি গড়ে তুলতে কী করনীয় তার বিস্তারিত ব্যাখ্যা করে বলেন লাগাতার কর্মসূচি গ্রহণ করুন। বুথ এলাকায় প্রতিটি মানুষের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তুলুন। বিজেপি এবং তৃণমূলকে জনবিচ্ছিন্ন করতে বৃহত্তর ঐক্য গড়ে তুলে বুথে বুথে দূর্গ গড়ে তুলুন ভোট লুটের বিরুদ্ধে।

আগামী পঞ্চায়েত নির্বাচনে ৯ টি গ্রাম পঞ্চায়েতের ১৮৯ টি বুথ এলাকায় নির্বাচন পরিচালনায় কী কর্তব্য তা বিস্তারিত ব্যাখ্যা করে ঝন্টু মজুমদার বলেন, ইতিবাচক পরিবেশ আমাদের সামনে। তাকে কাজে লাগাতে হলে বাঁধন ঠিক রেখে শৃঙ্খলাপরায়ন হয়ে পঞ্চায়েতে লড়াই করতে হবে। দাঁতে দাঁত চেপে রেখে সাগরদিঘি পেড়েছে। আমরা কেন পারবো না? সাংগঠনিক রিপোর্ট পেশ করেন এরিয়া কমিটির সম্পাদক সঞ্জীব মণ্ডল। উপস্থিত ছিলেন পার্টি নেতা রাজীব বিশ্বাস, রাজু আহমেদ, মহিলা নেত্রী সোমা চক্রবর্তী দাস। কর্মীসভা শেষ করে খোলাপোতা চৌমাথা পর্যন্ত মিছিল হয়। মিছিলে পা মেলান সুজন চক্রবর্তী, মৃণাল চক্রবর্তী, ঝন্টু মজুমদার, রাজীব বিশ্বাস, রাজু আহমেদ, প্রতাপ নাথ, মহিলা নেত্রী সোমা দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।
 

Comments :0

Login to leave a comment