SILIGURI ABTA

সাত দফা দাবিতে এবিটিএ’র স্মারকলিপি

জেলা

SILIGURI ABTA


নিখিলবঙ্গ শিক্ষক সমিতি শিলিগুড়ি মহকুমা শাখার পক্ষ থেকে সমগ্র শিক্ষা অভিযান শিলিগুড়ি শিক্ষা জেলার প্রকল্প আধিকারিকের উদ্দেশ্যে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। সাত দফা দাবিকে সামনে রেখে বুধবার বিকেলে এই স্মারকলিপি দেওয়া হয়েছে। 


স্মারকলিপিতে উল্লেখযোগ্য দাবিগুলির মধ্যে রয়েছে শিক্ষাবর্ষের শুরুতেই বিদ্যালয়গুলিতে পর্যাপ্ত সংখ্য পাঠ্যবই সরবরাহ সুনিশ্চিত করা, শিক্ষার্থীদের জন্য যথাসময়ে বিদ্যালয়ের পোষাক ও ব্যাগ প্রদান করা, সমকাজে সম বেতনের নীতিতে পার্শ্বশিক্ষক শিক্ষিকাদের ন্যূনতম ২১হাজার টাকা বেতন, নিয়মিত ইনক্রিমেন্ট ও মাসের নির্দিষ্ট তারিখে বেতন দেওয়া, ছাত্রছাত্রীদের জন্য মিড ডে মিলের ব্যয় বরাদ্দ বৃদ্ধি করে বাস্তব সম্মত করা, দ্বাদশ শ্রেনী পর্যন্ত ছাত্রছাত্রীদের মিড ডে মিলের আওতায় আনা, পার্শ্বশিক্ষিকাদের সরকারী নিয়মানুসারে সিসিএল প্রদান করা ইত্যাদি। এছাড়াও পার্শ্বশিক্ষক শিক্ষিকাদের নির্বাচনের কাজ নিযুক্ত না করার দাবিও জানানো হয়েছে এদিনের স্মারকলিপিতে। 


এদিন এই স্মারকলিপি দেওয়াকে কেন্দ্র করে শিলিগুড়ি মহকুমা পরিষদের সামনে সভা অনুষ্ঠিত হয়। দীর্ঘ সময় ধরে সভা চলেছে। স্মারকলিপিতে উল্লেখিত বিভিন্ন দাবি বিষয়ে বিস্তারিত আলোচনা করে বক্তব্য রাখেন নিখিলবঙ্গ শিক্ষক সমিতি দার্জিলিঙ জেলা সম্পাদক বিদ্যুৎ রাজগুরু, নিখিলবঙ্গ শিক্ষক সমিতির শিলিগুড়ি মহকুমা শাখা সম্পাদক দীনেশ মন্ডল, ইন্দ্রনীল ব্যানার্জি, সন্তোষ সামন্ত, কাজল দাস, অমৃতেন্দু চ্যাটার্জি প্রমুখ। উপস্থিত ছিলেন শিক্ষক নেতৃত্ব বিশ্বনাথ দত্ত ও তমাল চন্দ। স্মারকলিপি গ্রহন করে এদিন শিলিগুড়ি শিক্ষা জেলার প্রকল্প আধিকারিক দাবি বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।
 

Comments :0

Login to leave a comment