TMC Sanjeev Mukherjee

পানিহাটি শ্মশানের সেই সঞ্জীব তৃণমূলেই, স্পষ্ট ছবিতেই

রাজ্য

ধর্ষণ-খুনের তথ্য লোপাটে ভূমিকা আর লুকাতে পারছেন না তৃণমূলের বিধায়ক। পানিহাটির এই বিধায়ক নির্মল ঘোষকে হাজিরাও দিতে হয়েছে সিবিআই’র কাছে। এই যোগাযোগ লুকাতেই বিধায়কের সহযোগীর সঙ্গে সিপিআই(এম)’র পরিচয় জুড়ে দিচ্ছে তৃণমূল।
আর জি কর ধর্ষণ-খুনে সঞ্জীব মুখার্জির পরিচয় নিয়ে অসত্য তথ্যের প্রতিবাদ জানিয়ে একথা বলেছে সিপিআই(এম)। সোমবার সাংবাদিক সম্মেলন করে এই বক্তব্যের সপক্ষে বিশদ ব্যাখ্যাও দিয়েছেন পার্টির পানিহাটি-১ এরিয়া কমিটির নেতৃবৃন্দ।
তাঁরা বলেছেন, ‘‘সঞ্জীব মুখার্জি অতীতে সিপিআই(এম)’র কাউন্সিলর ছিলেন। ২০১৮-তে যোগ দেন তৃণমূল কংগ্রেসে। তার ছবিও রয়েছে।’’ সিপিআই(এম) বলেছে, পরিবারের কোনও সদস্যের বদলে এই সঞ্জীব মুখার্জির সই ছিল শ্মশানের কাগজে। নিহত চিকিৎসকের দেহ দ্রুত দাহ করতে সক্রিয় ছিলেন নির্মল ঘোষ। তা এখন স্পষ্ট। বিধায়ক নির্মল ঘোষের সহযোগী বলে শ্মশানের কাগজে সই করেন সঞ্জীব মুখার্জি। তাকে এখন সিপিআই(এম)’র লোক বলে প্রচার করা হচ্ছে। পরিকল্পিতভাবে তৃণমূল কংগ্রেসের থেকে এই প্রচার করা হচ্ছে।
আরজি করের পিজিটি মহিলা চিকিৎসকের কর্তব্যরত থাকা অবস্থায় ধর্ষণ-খুনের ঘটনারতথ্য প্রমান নষ্ট করার কাজে গুতুত্বপূর্ণ তড়িঘড়ি দেহ দাহ করে দেওয়া। মৃতার বাবা মা বা পরিবারকে দূরে রেখে দেহ দাহ করে দেওয়া হয়। বিশাল পুলিশ বাহিনী দিয়ে পানিহাটি শ্মশানঘাটে দ্রুততার সাথে শেষকৃত্য সম্পন্ন করার বিষয়ও সিবিআই তদন্ত করছে। অতি তৎপর ছিলেন পানিহাটির বিধায়ক তৃণমূল কংগ্রেস নেতা নির্মল ঘোষ। 


সংবাদ মাধ্যমে সঞ্জীব মুখার্জির পরিচয় দিতে গিয়ে বলা হচ্ছে যে তিনি সিপিআই(এম)’র প্রাক্তন  কাউন্সিলর। পানিহাটিতে সিপিআই(এম) নেতৃবৃন্দ বলেছেন, আসল ঘটনা হলো, সঞ্জীব মুখার্জি ২০১৮ সাল থেকে এবং বর্তমানেও তৃণমূল কংগ্রেসের একজন অত্যন্ত সক্রিয় কর্মী। ২০১৩ সালের আগে এই সঞ্জীব মুখার্জি সিপিআই(এম) কাউন্সিলর ছিলেন। তবে সিপিআই(এম)’ র সদস্যপদ পাননি। রাজ্যে সরকার পরিবর্তনের পরে ধীরে ধীরে সিপিআই(এম)’র সাথে সম্পর্ক শিথিল করতে করতে ২০১৮ সালে তৃণমূল কংগ্রেসের মধ্যমগ্রামের জেলা দপ্তরে গিয়ে সে দলে যোগ দেন। অনুষ্ঠান করে তাঁর হাতে পতাকা তুলে দেওয়া হয়েছিল।
সিপিআই(এম) সেই অনুষ্ঠানের বিভিন্ন ছবিও দেখান। তৃণমূল কংগ্রেসের সঞ্জীবের সক্রিয় যোগাযোগের ছবিও দেখানো হয়। সাংবাদিক সম্মেলনে ছিলেন সিপিআই(এম) র জেলা কমিটি সদস্য অনির্বাণ ভট্টাচার্য ,শুভব্রত চক্রবর্তী এবং চারন চক্রবর্তী। 
ছবিতে দেখা যাচ্ছে মধ্যমগ্রামের তৃণমূল কংগ্রেসের জেলা দপ্তরে ২০১৮ সালে তৎকালীন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এবং পানিহাটির বিধায়ক নির্মল ঘোষের উপস্থিতিতে সঞ্জীব মুখার্জি তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন। সিপিআই(এম) নেতৃবৃন্দ এই প্রামাণ্য  ছবিগুলি দেখিয়ে বলেন, ২০১৮ থেকে এবং এখনো পর্যন্ত  তৃণমূল কংগ্রেসের একজন সক্রিয় কর্মী। সেই পরিচয়টি চেপে গিয়ে সংবাদমাধ্যমে কেবলমাত্র বলা হচ্ছে এই সঞ্জীব মুখার্জি  প্রাক্তন সিপিআই(এম) কাউন্সিলর।

Comments :0

Login to leave a comment