Delhi acid attack row

হামলার অ্যাসিড কেনা অনলাইনে, নোটিশ অ্যামাজন-ফ্লিপকার্টকে

জাতীয়

অনলাইনে অ্যসিড কিনেই দিল্লির (Delhi) দ্বারকাতে ১৭ বছরের নাবালিকার (teenager) ওপরে আক্রমণ চালিয়েছিল অভিযুক্তরা। দিল্লি পুলিশ জানিয়েছে, অনলাইন শপিং প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের মাধ্যমে অ্যাসিড কেনা হয়েছিল। এই ঘটনা সামনে আসতেই অনলাইন শপিং সাইট অ্যামজন ও ফ্লিপকার্টকে নোটিস পাঠাল দিল্লির মহিলা কমিশন। তাদের প্ল্যাটফর্ম ব্যাবহার করে কোন কোন ব্যবসায়ী অ্যাসিড বিক্রি করছে তারও পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠিয়েছে মহিলা কমিশন। 


মহিলা কমিশনের (Women Commission) দাবি অতীতে ভারতে বহু মহিলা অ্যাসিড (Acid)আক্রমণের শিকার হয়েছে। বহু আইনি লড়াইয়ের পর খোলা বাজারে অ্যসিড বিক্রি ওপরে কিছু নিষেদ্ধাজ্ঞা আরোপ করা সম্ভব হয়। কিন্তু অনলাইনে খুব সহজেই দেদার বিক্রি হচ্ছে অ্যাসিড। যা অত্যন্ত উদ্বেগজনক, এবং সরকারি তরফে এই নিয়ে দ্রুত পদক্ষেপ করা উচিৎ বলে দাবি করে কমিশন। 


বৃহষ্পতিবার মহিলা কমিশন অ্যামাজন ও ফ্লিপকার্টের (Amazon, Flipkart) কাছে জানতে চেয়েছে অনলাইনে ব্যবসায়ী অ্যসিড বা অ্যসিড জাতীয় পদার্থ বিক্রি করছে তাদের লাইসেন্স যাচাই করা হয়েছে কি না! সর্বাপরি ক্রেতাদের ফটো আইডি নেওয়া হয়েছে কি না তাও জানতে চাওয়া হয়েছে।

Comments :0

Login to leave a comment