ED Raids Dhupaguri

চিট ফান্ডের সম্পত্তি দখল নিতে পাটনা থেকে ধূপগুড়িতে ইডি

রাজ্য জাতীয়

ED Raids Dhupaguri

চিট ফান্ডের সম্পত্তি দখল নিতে ধূপগুড়িতে এলেন ইডির চার আধিকারীক। বৃহস্পতিবার সকালে  ধূপগুড়ি শহরে এসে পৌঁছালে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় শহরে। ইডি র বিহারের ইডির সহকারী ডিরেক্টর  প্রবীন ঝাঁর নেতৃত্বে  চার জনের প্রতিনিধি দল এদিন ধূপগুড়ি শহরে ব্লক ভূমি সংস্কার দপ্তরে পৌঁছে বিএলআরও’র সঙ্গে দেখা করেন।

 ইডির একটি সূত্রে জানা যায় নির্দিষ্ট একটি জমির বিষয় নিয়ে খোঁজ খবর নেন ইডির আধিকারীকরা। সেখান থেকে তাঁরা থানায় যান। সেখান থেকে পুলিশ কর্মী এবং ভূমি সংস্কার দপ্তরের কর্মী আধিকারীকদের সঙ্গে একটি জমিকে চিহ্নিত করেন। এই জমি পরিমাপ জরিপ করে অস্থায়ী খুঁটি পুঁতে নোটিশ ঝুলিয়ে দেয়। ইডি আধিকারীকরা সাংবাদিকদের বলেন, প্রতিজ্ঞা গ্রুপ নামে এক চিটফাণ্ড সংস্থা বহুমানুষের টাকা লোপাট করে পালিয়েছে। ২০১৩ সাল নাগাদ এই ঘটনা ঘটে এর পর নির্দিষ্ট অভিযোগ পেয়ে তদন্তে নেমে এই সংস্থার নামে বিহারের পূর্নিয়া এবং বাঁকা জেলায় নয়টি জমি এবং পশ্চিম বঙ্গের জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি শহরে একটি জমির হদিস পাওয়া যায়।

 

 এই দশটি জমির দাম কয়েক কোটি টাকা। ইডির একটি সূত্রে দাবি, ধূপগুড়ির এই জমিটি বিপিন ব্যানার্জি তাঁর পুত্র সন্দীপ ব্যানার্জি স্ত্রী রুমা ব্যানার্জি’র নামে রয়েছ। ইডি’র দাবি এই তিনজনই প্রতিজ্ঞা কোম্পানির সর্বেসর্বা ছিলেন। এই সংস্থার প্রায় পঁচিশ কাঠা জমি এখানে রয়েছে। ৭০ লক্ষ টাকা দিয়ে এই জমি রেজিষ্ট্রেশন হয়েছিল। এখন এই জমির বাজার দাম কয়েক কোটি টাকা এই জমি গোপনে বিক্রির চেষ্টা  চলছিল। এদিন ইডির তরফে জমটির দখল নিয়ে নোটিশ জারি করা হয়েছে। এই জমি ক্রয় বিক্রয় হস্তান্তর নিষিদ্ধ বলে উল্লেখ করা হয়।

Comments :0

Login to leave a comment