WOMEN'S T20

লড়েও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ এবং ম্যাচ খোয়ালেন ভারতীয় মহিলারা

খেলা

india australia womens cricket cricket t20 match mumbai ব্যার্থ হল হারমানপ্রিতের লড়াই

লড়েও অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হলেন ভারতীয় মহিলারা। তারফলে মুম্বই ম্যাচের পাশাপাশি ৫ ম্যাচের সিরিজও হাতছাড়া হল ভারতীয় মহিলা দলের। 

শনিবার মুম্বইয়ের ব্র্যাবর্ন স্টেডিয়ামে ভারতীয় মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে টি-২০ ম্যাচে মাঠে নামে অস্ট্রেলিয়া। এদিন এলিসা পেরির হাফ সেঞ্চুরিতে ভর করে ভারতের বিরুদ্ধে বড় রানের টার্গেট রাখেন অস্ট্রেলিয়ার মহিলারা। পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ ম্যাচে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ১৮৮ রান করে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। জয়ের জন্য স্মৃতি মান্ধানাদের ২০ ওভারে ১৮৯ রান প্রয়োজন ছিল। কিন্তু ১৮১ রানে এসেই ভারতের ব্যাট থেমে যায়। 

 

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় মহিলা দলের অধিনায়িকা হরমানপ্রিত কৌর। শুরুতেই চোটের জন্য প্যাভেলিয়নে ফেরত যান অস্ট্রেলিয়ার অধিনায়িকা অ্যালিসা হেইলি। তিনি ২১ বলে ৩০ রান করেন। অস্ট্রেলিয়ার ইনিংসকে গভীরতা দেন পাঁচ নম্বরে ব্যাট করতে নামা এলিসা পেরি। তিনি ৪২ বলে ৭২ রানে অপরাজিতা থাকেন। ১২ বলে ২৭ রানের ইনিংস খেলে তাঁকে যোগ্য সঙ্গত দেন গ্রেস হ্যারিস। অ্যাশলে গার্ডনার ২৭ বলে ৪২ রানের ইনিংস খেলেন। ভারতের হয়ে দীপ্তি শর্মা ২টি এবং রাধা যাদব ১টি উইকেট সংগ্রহ করেন। 

জবাবে ব্যাট করতে নেমে ভারতের স্কোর ২০ওভারে ১৮১/৫। ৭ রানে ম্যাচ এবং সিরিজ জিতে নেয় অস্ট্রেলিয়া। ভারতের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৪৬ রান করেন অধিনায়িকা হরমানপ্রিত কৌর। হরমানপ্রিত, দেবীকা বৈদ্য(৩২) এবং উইকেটরক্ষক  রীচা ঘোষ(৪০) ছাড়া বাকিরা বড় রানের ইনিংস খেলতে পারেননি। হরমানপ্রিত এবং দেবীকার জুটি ভারতকে ম্যাচে ফেরালেও শেষ অবধি জয় অধরাই থাকল। অস্ট্রেলিয়ার হয়ে অ্যাশলে গার্ডনার এবং অ্যালেনা কিং ২টি করে, এবং ডার্সি ব্রাউন ১টি উইকেট সংগ্রহ করেন। 

এই ম্যাচ জয়ের ফলে  পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ স্কোরে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। 

Comments :0

Login to leave a comment