INDIA VS BANGLADESH TEST SERIES

বাংলাদেশের বিরুদ্ধে সুবিধাজনক অবস্থায় ভারত

খেলা

test cricket indiabangladesh

ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ১৩৩ রানে বিরতি নিল বাংলাদেশের ইনিংস। ৩৬ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৩৩ রান করেন লিটন দাসরা। চট্টগ্রামের মাটিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ৪০৪ রানের লক্ষমাত্রা রাখে ভারত। সেই রান তাড়া করতে নেমে বেকায়দায় বাংলাদেশ। 

এদিন ভারতের হয়ে কুলদীপ যাদব ৪টি উইকেট সংগ্রহ করেন। এছাড়া মহম্মদ সিরাজ ৩টি এবং উমেশ যাদব ১টি উইকেট সংগ্রহ করেন। ভারতের প্রথম ইনিংসকে গভীরতা দেয় চেতেশ্বর পূজারার ৯০ রান এবং শ্রেয়াস আইয়ারের ৮৬ রানের জোড়া ইনিংস। এছাড়া দ্বিতীয় দিনে দলকে ৪০০ রানের গন্ডী টপকাতে সাহায্য করে রবিচন্দ্রণ অশ্বিনের ৫৮ এবং কুলদীপের ৪০ রানের ইনিংস। ভারতের মিডিল এবং লোয়ার অর্ডার রান পেলেও পূজারা ছাড়া উপরের দিকের ব্যাটাররা বাংলাদেশের বিরুদ্ধে ব্যর্থ হন। বিরাট কোহলি মাত্র ১রান করে প্যাভেলিয়নে ফেরত যান। দুই ওপেনার কেএল রাহুল এবং শুভমন গিলের সংগ্রহ যথাক্রমে ২২ এবং ২০ রান। 

অপরদিকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন মুশফিকুর রহিম। ‘বেঙ্গল টাইগার্স’দের হয়ে ৪টি করে উইকেট নেন তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান। এবাদত হোসেন এবং মেহেদি হাসানের সংগ্রহে গিয়েছে ১টি করে উইকেট। দ্বিতীয় দিনের শেষে বাংলাদেশের হয়ে ক্রিজে অপরাজিত রয়েছেন মেহেদি হাসান(১৬) এবং নুরুল হাসান(১৩)। ভারত এগিয়ে ২৭১ রানে। 

 

 

Comments :0

Login to leave a comment