Ashoke Ganguly

সাংবাদিক সম্মেলন চলাকালীন প্রাক্তন বিচারপতিকে ফোন মেয়রের

রাজ্য কলকাতা

কলকাতায় বেআইনি বাড়ির বিরুদ্ধে চলা সাংবাদিক বৈঠকের মাঝে অবসরপ্রাপ্ত বিচারপতি অশোক গাঙ্গুলীকে ফোন করলেন মেয়র ফিরহাদ হাকিম। 

এদিন দুপুরে প্রাক্তন বিচারপতি যখন প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করছেন তখন প্রায় দুপুর ২.২৫ মিনিটে মেয়রের ফোন আসে কাছে। সাংবাদিক সম্মেলন চলাকালিনই ফোনে কথা বলতে থাকেন অশোক গাঙ্গুলী। 

অশোক গাঙ্গুলীর কথায় মেয়র তাঁকে জানান, বেআইনি বাড়ি হয়েছে বাম আমলে। উত্তরে বিচারপতি তাকে বলেন, তাহলে সেগুলি ভেঙে দেননি কেন?  

প্রাক্তন বিচারপতি আরও বলেন, তার সাথে এই ধরনের ঘটনা আগে ঘটেনি। কোনও কোনও সাংবাদিক বৈঠকে বাড়ির লোকে ফোন করেছেন। তবে কোনও সরকারি উঁচু পদে থাকা কেউ তাঁকে সাংবাদিক বৈঠকের মাঝে এর আগে ফোন করেননি। বিষয়টাতে তিনি কিছুটা অবাক হয়েছেন। 

গত ১৭ মার্চ রাতে কলকাতা পৌরসভার ১৩৪ নম্বর ওয়ার্ডের ফতেপুরে একটি নির্মীয়মান বহুতল ভেঙে পড়ে। ঘটনায় নিহতের সংখ্যা সরকারি তথ্য অনুযায়ী ১২ জন জানানো হয়েছে

স্থানীয়দের অভিযোগ, ভেঙে পড়া বিল্ডিংটি বেআইনি ভাবে নির্মাণ করা হচ্ছিল। যেখানে এই বিল্ডিংটি ভেঙে পড়েছে সেই এলাকাটি কলকাতা পৌরসভার অন্তর্গত ১৩৪ নম্বর ওয়ার্ড। কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের এলাকার বিধায়ক। পৌরসভার আইন অমান্য করে বহুতল নির্মাণ হচ্ছিল। ঘিঞ্জি এলাকা, রাস্তা তিন ফুটের। তবুও সেখানে বহুতলের অনুমতি পাওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। বছর দুয়েক আগে থেকে তৈরি হচ্ছিল এই বিল্ডিং। বেআইনি বহুতলে নির্মানের বিষয়ে মেয়র কি কিছুই জানতেন না প্রশ্ন তুলেছেন স্থানীয় মানুষের একাংশ। তাদের দাবি, অবৈধ ভাবে আরও অনের বহুতল সেই এলাকায় নির্মাণ করা হয়েছে বিগত কয়েক বছর।

Comments :0

Login to leave a comment