Rujira Banarjee

সিজিওতে হাজিরা দিলেন রুজিরা

রাজ্য

কয়লা পাচার মামলায় জিঞ্জাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে ইডি দপ্তরে হাজিরা দিলেন রুজিরা ব্যানার্জি। বৃহস্পতিবার বেলা ১২:৩০ নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছান তিনি। এদিন আর সঙ্গে করে নিজের পুত্র সন্তানকে সিজিও কমপ্লেক্সে নিয়ে আসেননি রুজিরা। বেলা ১১ টায় হাজিরা দেওয়া কথা থাকলেও দেড় ঘন্টা দেড়িতে এসেছেন তিনি।
ইডি সূত্রে খবর তাঁকে জিঞ্জাসাবাদের জন্য তিন পাতার প্রশ্নমালা তৈরি করা হয়েছে। দিল্লি থেকে ইডি আধিকারিকরা এসেছেন তাকে জিঞ্জাসাবাদের জন্য। ইডি সুত্রে খবর নতুন কিছু অর্থীক লেনদেনের হিসাব যা তাদের কাছে এসেছে তা সামনে রেখে রুজিরাকে প্রশ্ন করা হবে।

তবে এই প্রথম নয়। এর আগে গত বছর এই একই মামলায় ইডি’র কাছে হাজিরা দিয়েছিলেন রুজিরা। অভিষেককেও কয়লা পাচার মামলায় ইডি’র মুখোমুখি হতে হয়েছে। 


এদিন সিজিও কমপ্লেক্সের বাইরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বিধাননগর পুলিশের পক্ষ থেকে।
সোমবার দুবাই যাওয়ার পথে কলকাতা বিমান বন্দরে আটকানো হয় রুজিরাকে। অভিবাসন দপ্তরের পক্ষ থেকে বলা হয় যে তার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি থাকার জন্য তাকে আটকানো হয়েছে। ব্যাঙ্কক যেতে গিয়েই প্রায় আট মাস আগে দমদম বিমানবন্দরে অভিবাসন দপ্তরের বাধার মুখে পড়তে হয়েছিল অভিষেক ব্যানার্জির শ্যালিকা, মেনকা গম্ভীরকে। কয়লা পাচারকাণ্ডে রুজিরার নারুলা ব্যানার্জির বোন মেনকা গম্ভীরের নামেও লুক আউট নোটিস জারি করেছিল ইডি। 


সোমবার সকাল ৭টা নাগাদ দুই সন্তানকে নিয়ে বিমানবন্দরে পৌঁছান রুজিরা নারুলা ব্যানার্জি। থাইল্যান্ডের বিমান ধরার কথা ছিল তাঁর। যদিও অভিবাসন দপ্তরের আধিকারিকরা তাঁকে বাধা দেন। অভিবাসন দপ্তর সূত্রের খবর, কয়লা পাচারকাণ্ডের তদন্তেই ‘লুক আউট’ নোটিস জারি হয়েছে অভিষেক জয়ার নামে। 


তার ভিত্তিতেই তাঁকে বিমানবন্দরে বোর্ডিং-এ বাধা দেওয়া হয়। বেশ কিছুক্ষণ কথা কাটাকাটির পরে যদিও দুই সন্তান নিয়েই বিমানবন্দর থেকে ফিরে যান রুজিরা নারুলা ব্যানার্জি। সকালে অভিষেক জায়াকে আটকে রেখেই বিমানবন্দর থেকে ইডি’র আধিকারিকদের খবর দেওয়া হয়। কিছুক্ষণের মধ্যেই বিমানবন্দরে আসেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তিন আধিকারিক। তাঁরাও কথা বলেন রুজিরার সঙ্গে। সুপ্রিম কোর্ট শর্তাধীন তাঁর বিদেশে যাওয়ার আবেদন মঞ্জুর হয়েছিল গত বছর, তা জানান অভিষেক পত্নী। ইডি’র তরফে পাল্টা জানানো হয় সেই শর্ত অনুযায়ী তদন্তকারী সংস্থার অনুমতি প্রয়োজন, এই মুহূর্তে কয়লাকাণ্ডের তদন্ত যে পর্যায়ে রয়েছে তাতে সেই অনুমতি দেওয়া সম্ভব নয়।

এই একই মামলায় ১৯ জুন রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে তলব করেছে ইডি।

Comments :0

Login to leave a comment