Tea Bonus Maalbazar

বোনাস না পেয়ে মালবাজারে মালিকের বাড়ি ঘিরে বিক্ষোভ

জেলা

গরুবাথান ব্লকের মিশন হিল চা বাগানের শ্রমিকরা মালবাজার শহরে চা বাগানের মালিকের বাড়ি ও পেট্রোল পাম্প ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছেন।

পরপর বিক্ষোভে স্পষ্ট,  আন্দোলন জারি রাখার প্রস্তুতি রয়েছে শ্রমিক মঞ্চের।

 শুক্রবার বিক্ষোভে পেট্রোল পাম্পের পরিষেবা অচল হয়ে পড়ে। শ্রমিকদের তরফে ১২ জনের এক প্রতিনিধিদল বোনাস ইস্যুকে কেন্দ্র করে মালিকপক্ষের সাথে বৈঠকে বসেন। কিন্তু কোন রফা সূত্র না বেরিয়ে আসায় পেট্রোল পাম্প এর মূল গেটের সামনে ধর্নায় বসে থাকেন শ্রমিকরা। 

সূত্রের খবর, মালিকপক্ষ প্রথমে ১১ শতাংশ বোনাস দিতে সম্মত হয়। কিন্তু শ্রমিকরা তা মানতে না চাওয়ায় বিক্ষোভ দেখাতে শুরু করেন। আন্দোলন চলাকালীন ঘটনাস্থলে গরুবাথান ব্লকের শ্রমদপ্তরের আধিকারিকরাও উপস্থিত ছিলেন শনিবার।

পরবর্তীতে শ্রমিকরা ১৯ শতাংশ বোনাসের দাবী থেকে সরে এসে ১৭ শতাংশ প্রদানের দাবি জানায়। বোনাসকে কেন্দ্র করে শ্রমিক এবং মালিক পক্ষের মধ্যে দফায় দফায় বৈঠক হয়। কিন্তু রাতেও কোন রকমের সমাধান সূত্র বেরিয়ে আসেনি। সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী মালিকপক্ষ সর্বশেষ ১১.৫ শতাংশ হারে বোনাস দেবার কথা জানালেও শ্রমিকরা তা মানতে চাননি। হিল তরাই টি প্লান্টেশন ওয়ার্কার্স ইউনিয়নের মিশন হিল চা বাগানের ইউনিট প্রেসিডেন্ট বিমল দাহাল বলেন, বোনাস ইস্যুকে কেন্দ্র করে বাগানের শ্রমিকদের এই আন্দোলন। শ্রমিকদের বোনাস না পাওয়ার ছড়াচ্ছে ক্ষোভ।

Comments :0

Login to leave a comment