Wrestlers case Delhi court issued notice to Police

কুস্তিগিরদের করা মামলার ভিত্তিতে দিল্লি পুলিশকে নোটিস আদালতের

জাতীয় খেলা

রেস্টলিং ফেডারেশন অফ ইণ্ডিয়ার চেয়ারম্যান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে কুস্তিগিরদের করা যৌন নির্যাতন মামলায় দিল্লি পুলিশকে নোটিস পাঠাল দিল্লি হাইকোর্ট। কুস্তিগিরদের করা অভিযোগের ভিত্তিতে তদন্তের অগ্রগতি দিল্লি পুলিশের কাছে বুধবার জানতে চাইল দিল্লি আদালত। অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হরজিৎ সিং জসপাল ১২ মে পরবর্তী শুনানির দিন দিল্লি পুলিশের কাছে জবাব তলব করেছে। রেস্টলিং ফেডারেশন অফ ইণ্ডিয়ার চেয়ারম্যান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে।


দিল্লিতে আন্দোলনরত কুস্তিগিররা রেস্টলিং ফেডারেশন অফ ইণ্ডিয়ার চেয়ারম্যান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছে। অভিযোগকারীদের মধ্যে বেশ কয়েকজন নাবালিকা রয়েছে। সেই কারণে পকসো আইনেও মামলা রুজু হয়েছে ব্রিজ ভূষণের বিরুদ্ধে। তারপরেও আজ পর্যন্ত গ্রেপ্তার হননি বিজেপি সাংসদ ব্রিজ ভুষণ শরণ সিং। এমনকি বহাল রয়েছেন তার পদে। কুস্তিগিররা আদালতের নজরদারিতে যেন তদন্ত হয় সেই কারণে এর আগে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। সে সময় সুপ্রিম কোর্টকে দিল্লি পুলিশ জানায় যে ব্রিজ ভূষণের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে সেই ভিত্তিতে অভিযোগকারীনিদের বয়ানও রেকর্ড করা হয়েছে। দিল্লি পুলিশের কথায় আশ্বস্ত হয়ে মামলাটি বন্ধ করে দেয় সুপ্রিমকোর্ট।


কিন্তু দিল্লি পুলিশের তরফে কোনও সারা না পেয়ে ফের দিল্লি আদালতে দ্বারস্থ হয়েছে কুস্তিগিররা। সেখানে কুস্তিগিরদের তরফে আদালতে সওয়াল করেন ডঃ এস এস হুড়া, অনিন্দ্য মালহোত্রা, শৌর্য্য লাম্বা, নন্দিতা হুড়া ও রাশি চৌধুরী। আদালতকে তারা জানায় যৌন নির্যাতনের অভিযোগের পরেও কিছুই করছে না দিল্লি পুলিশ। তারপরই পুলিশকে নোটিস দেয় দিল্লি আদালত

Comments :0

Login to leave a comment