New York Times workers

বেতন বৃদ্ধির দাবিতে ধর্মঘটে নিউইয়র্ক টাইমসের কর্মীরা

আন্তর্জাতিক

New York Times workers

আন্তর্জাতিকস্তরে খ্যাতনামা সংবাদপত্র নিউইয়র্ক টাইমসের সাংবাদিক ও কর্মীরা ধর্মঘটে করতে বাধ্য হলেন।  এই সংবাদপত্রের ৪০ বছরেরে বেশি সময়ে এই প্রথম কাজে যোগ না দিয়ে একযোগে ধর্মঘটে শামিল হলেন সাংবাদিক এবং কর্মীরা। 

 

বেতন বৃদ্ধি সহ একদম প্রত্যন্ত এলাকায় কর্মরত সাংবাদিকদের ক্ষেত্রে সুস্পষ্ট নীতি গ্রহণের দাবিতেই ২৪ ঘণ্টা ধর্মঘটে অংশ নিয়েছেন ১, ১০০ জনের ওপর সাংবাদিক ও কর্মী। বৃহস্পতিবার রাত ১২ টা থেকে শুরু হয়েছে এই ধর্মঘট। ধর্মঘটীদের সঙ্গে এই দাবিগুলির পূরণের বিষয়ে কর্তৃপক্ষ চুক্তি না করা পর্যন্ত টানা ২৪ ঘণ্টা ধর্মঘট চালিয়ে যাওয়ার প্রশ্নে অনড় থাকবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। 

 


নিউইয়র্ক টাইমস সূত্রে জানা গেছে মঙ্গলবার এবং বুধবার ধর্মঘটী সাংবাদিক এবং কর্মীদের প্রতিনিধিদের সঙ্গে দফায় দফায় আলোচনায় বসে কর্তৃপক্ষ। কয়েকটি দাবি মেনে নেওয়ার বিষয়ে কর্তৃপক্ষ সম্মত হলেও বেশ কয়েকটি দাবি পূরণের বিষয়টি অমীমাংসিত থেকে যাওয়ায় ধর্মঘটের সিদ্ধান্তে অনড় অবস্থান নেন এই পত্রিকার সাংবাদিক, কর্মীরা। সাংবাদিক, কর্মীদের ইউনিয়ন বুধবার বিকালেই ধর্মঘটের কথা ট্যুইট করে ঘোষণা করে। 

 


স্থানীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার বিকালে নিউইয়র্ক টাইমস স্কোয়ারে ধর্মঘটী সাংবাদিক এবং কর্মীরা যৌথভাবেই মিছিল করবেন বলে জানা গেছে। এদিন নিউইয়র্ক টাইমসের মুখপাত্র ড্যানিয়েল রোয়াডেস এক বিবৃতিতে জানিয়েছেন সাংবাদিক এবং কর্মীদের সঙ্গে সমঝোতায় পৌঁছাতে দফায় আলোচনা চলছে। তবে, সাংবাদিক, কর্মীরা ধর্মঘট চালিয়ে যাচ্ছেন। 

Comments :0

Login to leave a comment