Parliament Al Party Meet

মূল্যবৃদ্ধি, বেকারি নিয়ে সংসদে আলোচনার দাবি বিরোধীদের

জাতীয়

Parliament All Party Meet

মূল্যবৃদ্ধিবেকারত্বের মতো জ্বলন্ত বিষয়ে সংসদে আলোচনা চাইলেন বিরোধীরা। মঙ্গলবার লোকসভার অধ্যক্ষের ডাকা সর্বদলীয় বৈঠকে এই দাবি তোলেন বিরোধীরা। 

৭ ডিসেম্বর, বুধবার থেকে, শুরু হচ্ছে সংসদে শীতকালীন অধিবেশনতার আগে সর্বদলীয় বৈঠক ডাকাটাই রীতি। মঙ্গলবার সেই বৈঠকে যোগ দেন প্রায় ৩০টি রাজনৈতিক দলের সদস্যরা। বামপন্থীরাও এই দুই বিষয়ে আলোচনার দাবি জানান।  

বৈঠকে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় মন্ত্রী এবং লোকসভায় বিজেপির উপ দলনেতা রাজনাথ সিং। রাজ্যসভার দলনেতা পীযুষ গোয়েল, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীও ছিলেন বৈঠকে। 

লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী বলেন, ‘‘আলোচনার মতো বহু বিষয় আছে। কিন্তু তার মধ্যে গুরুত্বপূর্ণ মূল্যবৃদ্ধি ও বেকারি। সরকারকে মানুষের প্রশ্নের জবাব দিতে হবে।’’ বৈঠকে তিনি আরও বলেন ভারত-চীন সীমান্ত নিয়ে বিরোধী দলগুলিকে অন্ধকারে রেখেছে বিজেপি সরকার। সংসদে কংগ্রেস তার ওপরেও আলোচনা চায়। সেই সঙ্গে কাশ্মীরে কেন নিহত হচ্ছে একের পর এক কাশ্মীরী পণ্ডিত তারও ব্যাখ্যা দিতে হবে সরকারকে।

মূল্যবৃদ্ধির চড়া হার ধরা পড়ছে সরকারি তথ্যেও। রিজার্ভ ব্যাঙ্কও উদ্বেগ জানিয়েছে। আবার খনিশিল্পের মতো ক্ষেত্রে অধোগতি ধরা পড়ছে। অধোগতি ক্ষুদ্র ও মাঝারি শিল্পে। একশো দিনের কাজ ধাক্কা খেয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। ফলে শহরে এবং গ্রামে বেকারির হার উদ্বেগজনক। সিপিআই(এম) বারবার সেই বিষয়ে আলোচনার দাবি তুলেছে সংসদে। 

 

Comments :0

Login to leave a comment