Wrestler protest

সাক্ষী-বজরংরা রাজনৈতিকভাবে প্রভাবিত। অভিযোগ উড়িয়ে দাবি ব্রিজ ভূষণের

খেলা

নিজের বিরুদ্ধে যৌন হেনস্তার সমস্ত অভিযোগ অস্বিকার করে আন্দোলনরত কুস্তিগিররা ‘রাজনৈতিকভাবে প্রভাবিত’ বলে দাবি করলেন ব্রিজ ভূষণ শরন সিং। রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার বর্তমান চেয়ারম্যান ও বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরন সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছে দেশের প্রথম সারির কুস্তিগিররা। গত জানুয়ারীর প্রথম দিকে ব্রিজ ভূষণের বিরুদ্ধে ওই একই অভিযোগ এনেছিল কুস্তিগিররা। তারপর একটি কমিটি গঠ্ন করা হলেও সেই রিপোর্ট আজও প্রকাশ হয়নি।


ফলে ফের ব্রিজ ভূষণের বিরুদ্ধে দিল্লির যন্তরমন্তরে অন্দোলনে বসেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগত, বাজরং পুনিয়ার মতো অলিম্পিক, এশিয়ান গেমসে পদকজয়ীরা। এবার আর অপসারন নয় গ্রেপ্তারি দাবি করেন কুস্তিগিররা। অভিযোগকারী মহিলা খেলোয়ারদের মধ্যে বেশীরভাগই নাবালিকা। সুতরাং অভিযোগ গুরুতর। গতকাল দিল্লির থানায় ব্রিজ ভুষণের বিরুদ্ধে দুটি মামলায় এফআইআর দায়ের করা হয়েছে। তারমধ্যে পকসো আইনে অভিযোগ জমা পড়লেও আজও গ্রেপ্তার হননি তিনি। যদিও ব্রিজ ভূষণ সিং শনিবার সাংবাদিক সম্মেলনে দাবি করেন তার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ মিথ্যে এবং কুস্তিগিররা যারা আন্দোলন করছেন তারা রাজনৈতিকভাবে প্রভাবিত। তিনি তার পদ থেকে সরে দাড়াবেন না কারণ পদ থেকে সরে গেলে তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সত্যি বলেই মেনে নেওয়া হবে।


এদিকে দিল্লির যন্তরমন্তরে আন্দোলনকারীদের সঙ্গে আগেই দেখা করেছেন সিপিআই(এম) নেতৃত্ব। বৃন্দা কারাত তাদের সঙ্গে কথা বলেছেন। এছাড়াও এসএফআই, ডিওয়াইএফআই, সারাভারত কৃষকসভার নেতৃত্বরাও তাদের লড়াইকে সমর্থন জানিয়েছে। শনিবার কুস্তিগিরদের সঙ্গে দেখা করেছেন কংগ্রেস সাংসদ প্রিয়াঙ্কা গান্ধিও।

Comments :0

Login to leave a comment