EDEN GARDENS ODI

ইডেনের মাটিতে সিরিজ ভারতের

খেলা

cricket odi one day cricket india sri lanka ম্যাচ জিতিয়ে ফিরছেন রাহুল এবং কুলদীপ

৪ উইকেটে ইডেনের মাটিতে শ্রীলঙ্কাকে হারাল  টিম ইন্ডিয়া। এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। 

বৃহস্পতিবার ইডেনে প্রথমে ব্যাট করতে নেমে ভারতের সামনে ২১৬ রানের টার্গেট রাখে শ্রীলঙ্কা। ইডেনের বোলিং সহায়ক পিচে ৪০ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পোড়েন কোহলিরা। 

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন সানাকা। কিন্তু শ্রীলঙ্কার স্কোর ১০০’র গন্ডী টপকানোর পর থেকেই নিয়মিত ভাবে উইকেট তুলতে থাকে ভারত। তারফলে দ্বীপরাষ্ট্রের ব্যাটারদের ইনিংস দানা বাঁধার সুযোগ পায়নি। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার নুওয়ানিডু ফের্নান্দো। এদিন ফের্নান্দো ছাড়া ৩০ রানের গন্ডী টপকেছেন কেবল কুশল মেন্ডিস এবং দুনিথ ওয়েল্লালাগে। কুশল করেন ৩৪ রান এবং দুনিথের সংগ্রহ ৩২ রান। 

ভারতের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ এবং কুলদীপ যাদব। এছাড়া উমরান মালিক ২টি এবং অক্সর প্যাটেল ১টি উইকেট নেন। এদিন উইকেট না পেলেও শ্রীলঙ্কার রান নিয়ন্ত্রণে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন মহম্মদ শামি। ৭ ওভার বল করে তাঁর ইকোনমি ৬.১৪। 

জবাবে ব্যাট করতে নেমে ভারতের শুরুটাও ভালো হয়নি। দুই ওপেনার রোহিত শর্মা (১৭) এবং শুভমান গিল (২১) অল্প রানেই প্যাভেলিয়নে ফেরত যান। ৩ নম্বরে ব্যাট করতে নেমে বিরাট কোহলি ৪ রানে আউট হন। কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ার জুটি বেঁধে পালটা লড়াই ফিরিয়ে দেওয়ার চেষ্টা করলেও শ্রেয়াস ২৮ রানের মাথায় আউট হন। এরপর কেএল রাহুল এবং হার্দিক পান্ডিয়া জুটি ভারতকে লড়াইয়ে ফেরায়। রাহুল ৬৪ রানে অপরাজিত থাকলেও হার্দিক ৩৬ রানের মাথায় আউট হন। কিন্তু ততক্ষণে  স্কোরবোর্ডে উঠে গিয়েছে ১৬১ রান। এরপর অক্সর প্যাটেল এবং কুলদীপ যাদবকে নিয়ে ঠান্ডা মাথায় ম্যাচ বের করে নিয়ে আসেন কেএল রাহুল। 

শ্রীলঙ্কার হয়ে লাহিরু কুমারা এবং চামিকা কারুণারাত্নে ২টি  ও কাসুন রাজিথা এবং ধনঞ্জয় ডি সিলভা  ১টি করে উইকেট নিয়েছেন। 

Comments :0

Login to leave a comment