SOCIAL INITIATIVE OF THE LEFTISTS

ঢাকুরিয়ায় শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্রের পথচলা শুরু

জেলা কলকাতা

CITU PEOPLESS RELIEF COMMITTEE CPIM LEFTIST POLITICS INDIAN POLITICS WEST BENGAL POLITICS BENGALI NEWS জনস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করছেন ফুয়াদ হালিম

মঙ্গলবার পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতি’র ঢাকুরিয়া কসবা অঞ্চল কমিটির অন্তর্গত বেণী বাগ ইউনিটের দপ্তর প্রয়াত কমরেড নন্দ মালিকের নামে উদ্বোধন করা হলো। একইসঙ্গে সিআইটিইউ’র কসবা (১ )সমন্বয় কমিটির উদ্যোগে  কমরেড তরুণ ভরদ্বাজ নামাঙ্কিত স্বল্পমূল্যের শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্রেরও উদ্বোধন করা হয়। নন্দ মালিক নামাঙ্কিত ভবনটি উদ্বোধন করেন তাঁর সহকর্মী অশ্বিনী দাস ও বাদল নস্কর। স্বল্পমূল্যের শ্রমজীবী স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেন বিশিষ্ট চিকিৎসক ফুয়াদ হালিম। এই স্বল্প মূল্যে স্বাস্থ্য কেন্দ্রের পরিচালনার সঙ্গে যুক্ত হয়েছে পিপিলস রিলিফ কমিটি (পশ্চিমবঙ্গ)।


এদিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিআইটিইউ কলকাতা জেলা কমিটি সম্পাদক দেবাশীষ রায়। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ বস্তি উন্নয়ন সমিতির কলকাতা জেলার সম্পাদক শিবেন্দু ঘোষ । এছাড়াও উপস্থিত ছিলেন গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম নেতৃত্ব সুদীপ সেনগুপ্ত, শতরূপ ঘোষ, মহিলা আন্দোলনের অন্যতম নেত্রী দিপু দাস, দীপঙ্কর দে সহ অন্যান্য নেতৃবৃন্দ। সমগ্র অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম  নেতৃত্ব কুনাল সেনগুপ্ত। বেনিবাগ অঞ্চলের শ্রমজীবী  মানুষের দীর্ঘদিনের ইচ্ছে এদিনের জোড়া কর্মসূচির মাধ্যমে পূর্ণ হলো। এই  সভাকে ঘিরে  সাধারণ গরিব খেটেখাওয়া  মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো । এই অনুষ্ঠান থেকে বাইশ জন শ্রমিককে ই-শ্রম কার্ড প্রদান করা হয়।

Comments :0

Login to leave a comment