Raipur Stadium

তিন কোটি টাকার বিল বাকি, রায়পুরের ম্যাচ ঘিরে অনিশ্চয়তা

জাতীয় খেলা

রায়পুরের শহীদ বীর নারায়ণ সিংহ স্টেডিয়ামে শুক্রবার হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়া আন্তর্জাতিক টি২০ ম্যাচ। কিন্তু ২০০৯ সাল থেকে স্টেডিয়ামের বিদ্যুৎ বিল না দেওয়ার কারণে বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে। তিন কোটি বেশি বকেয়া। তবে বিদ্যুৎ সংযোগ যে কয়েনদিন আগে কাটা হয়েছে তা নয়। প্রায় পাঁচ বছর আগে কাটা হয়েছে বিদ্যুৎ সংযোগ। এই পরিস্থিতিতে ছত্তিশগড় রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশানের পক্ষ থেকে অস্থায়ী একটি ব্যবস্থা করা হলেও তাতে ম্যাচ পরিচালনা করা কোন ভাবেই সম্ভব নয়। দর্শক আসন এবং সাউন্ড বক্স তাতে চললেও মাঠের ফ্ল্যাড লাইট কোন ভাবে তাতে জ্বালানো যাবে না। সূত্রের খবর এই পরিস্থিতিতে রাজ্য ক্রিকেট সংস্থার পক্ষ থেকে অস্থায়ী বিদ্যুৎ সংযোগের পাওয়ার বাড়ানোর আবেদন করা হয়েছে বিদ্যুৎ সংস্থার পক্ষ থেকে। 

বর্তমানে যেই অস্থায়ী বিদ্যুৎ সংযোগ রয়েছে তার পাওয়ার ২০০ কেভি। শুক্রবারের ম্যাচের জন্য তা বাড়িয়ে ১০০০ কেভি করার আবেদন করা হয়েছে। সেই আবেদন মঞ্জুর করা হলেও এখনও পর্যন্ত তা প্রয়োগ করা হয়নি বলে জানা গিয়েছে। 

প্রশাসন সূত্রে খবর স্টেডিয়াম তৈরি হওয়ার পর তার রক্ষনা বেক্ষনের দায়িত্ব দেওয়া হয় পূর্ত দপ্তরকে। বাকি খরচ বহনের দায়িত্ব দেওয়া হয় ক্রীড়া দপ্তরকে। কিন্তু এই বিদ্যুৎ বিল না মেটানোর দায় একে ওপরের দিকে ঠেলছে তারা।

 

 

 

Comments :0

Login to leave a comment