AUSTRALIA VS SOUTH AFRICA

৩ উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারাল অস্ট্রেলিয়া

খেলা

ছবি : অচ্যুৎ রায়

একসময় মনে হচ্ছিল ১০০ রানের গন্ডীও টপকানো কঠিন হবে দক্ষিণ আফ্রিকার পক্ষে। কিন্তু ডেভিড মিলারের লড়াকু শতরানে ভর করে ২১২ রানের ইনিংস খেললেন প্রোটিয়াস’রা। ৪৯.৩ ওভারে সাউথ আফ্রিকার স্কোর ২১২। কিন্তু দিনের শেষে সেই লড়াই ম্যাচ জেতাতে ব্যর্থ হল। ১৬ বল বাকি থাকতে ৩ উইকেটে ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া। স্বল্প রানের পুঁজি নিয়েও মরণপণ লড়াই চালান দক্ষিণ আফ্রিকার বোলাররা। ম্যাচ গড়ায় ৪৭ ওভারে। যদিও মাথা ঠান্ডা রেখে ম্যাচ বের করে নিয়ে যান অস্ট্রেলিয়ানরা। 

এদিন ম্যাচ শেষে অপরাজিত ছিলেন মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স। তাঁদের মাটি কামড়ে পড়ে থাকা লড়াইয়ের ফসল ঘরে তুলল টিম অস্ট্রেলিয়া। রবিবার বিশ্বকাপের ফাইনালে ওয়ার্নার, স্টার্কদের প্রতিপক্ষ ভারত। 

বৃহস্পতিবার ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। কিন্তু নিজেদের ইনিংসের শুরু থেকেই অজি বোলিং লাইন আপের সামনে দাঁড়াতে সমস্যায় পড়েন দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। একসময় প্রোটিয়াসদের স্কোর ছিল ২৪/৪। 

 

সেখান থেকে দলকে পালটা লড়াইয়ে ফেরান মিলার এবং হায়েনরিখ ক্লাসেন জুটি। ক্লাসেন ৪৭ রানে আউট হন। তারপর কোয়েটজি, কেশব মহারাজদের সঙ্গী করে দলকে দুশো’র গন্ডী টপকাতে সাহায্য করেন মিলার। 

এদিন বৃষ্টির জন্য বেশ কিছুক্ষণ বন্ধ ছিল খেলা। অস্ট্রেলিয়ার হয়ে প্রাথমিক ঝটকা দিয়েছিলেন মিচেল স্টার্ক। প্রোটিয়াস অধিনায়ক বাভুমাকে ০ রানে প্যাভেলিয়নে ফেরত পাঠান তিনি। সারা ম্যাচে মোট ৩টি উইকেট নিয়েছেন তিনি। প্যাট কামিন্‌সের পকেটেও একই সংখ্যক উইকেট গিয়েছে। জশ হ্যাজেলউড এবং ট্রাভিস হেড নিয়েছেন ২টি করে উইকেট। 

 

ছবি : অচ্যুৎ রায়

Comments :0

Login to leave a comment