ELECTION OFFICIALS DEMAND SECURITY

নিরাপত্তার দাবিতে প্রশিক্ষণ কেন্দ্রেই বিক্ষোভ ভোটকর্মীদের

জেলা

ELECTION OFFICIALS DEMAND SECURITY শনিবার ভোটকর্মীদের বিক্ষোভ জলপাইগুড়িতে।

পঞ্চায়েত ভোটে নিরাপত্তার দাবি জানিয়ে বিক্ষোভ দেখালেন ভোট কর্মী ঐক্য মঞ্চ। শনিবার জলপাইগুড়ির নির্বাচনী ট্রেনিং সেন্টারে শনিবার বিক্ষোভ দেখায় ভোট কর্মী ঐক্য মঞ্চ। ভোটদাতাদের নিরাপত্তার দাবিও জানিয়েছেন ভোট কর্মীরা। তাঁদের দাবি, প্রতি ভোট কেন্দ্রে নিয়োগ করতে হবে কেন্দ্রীয় বাহিনী।

এদিন মোট আট দফা দাবিতে হয়েছে বিক্ষোভ। ভোট কর্মীরা বলেছেন, মনোনয়ন প্রক্রিয়া থেকে ২০২৩’র পঞ্চায়েত নির্বাচন পর্বে যে ভাবে সন্ত্রাস খুন জখমের বাতাবরণ সৃষ্টি হয়েছে তা উদ্বেগের। প্রতিটি ভোট কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করতে হবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে হবে। প্রতিটি ভোট কেন্দ্রে ভোট কর্মীদের সুরক্ষার বিষয় রাজ্য নির্বাচন কমিশনের আরও সদর্থক নিরপেক্ষ ভূমিকা গ্রহণের জন্য দাবি করা হয়। মহিলা ভোট কর্মীদের নিরাপত্তার দিকে বিশেষ নজর দেওয়ার দাবি জানিয়েছে ঐক্য মঞ্চ। 

পাশাপাশি প্রতিটি ভোট কেন্দ্রে যথেষ্ট আলো, পাখা, পানীয় জল, পরিচ্ছন্ন শৌচালয়ের দাবি করা হয়। র্যাপ্ত  পরিবহণের ব্যবস্থার দাবিও জানানো হয়। কলকাতা হাই কোর্টের নির্দেশ মেনে সিভিক ভলেন্টিয়ারদের ভোটের কাজে যাতে কোনো ভাবেই নিযুক্ত না করা হয় তারও দাবি করে যৌথ মঞ্চ। 

জলপাইগুড়ির বিভিন্ন ব্লকে শনিবার পঞ্চায়েত নির্বাচনে নিয়োজিত কর্মীদের প্রথম দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রতিটি প্রশিক্ষণ কেন্দ্রেই ভোটকর্মী ঐক্য মঞ্চের সদস্যরা এই নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ সুনিশ্চিত করার দাবীতে বিক্ষোভ প্রদর্শন ও স্বাক্ষর সংগ্রহ ও মিছিল করেন।  জেলাশাসক তথা পঞ্চায়েতের জেলা রিটার্নিং অফিসারের কাছে তাঁদের দাবিপত্র পেশ করা হয়েছে বলে ঐক্যমঞ্চের পক্ষে শৌভিক কুন্ডু জানান। 

জলপাইগুড়িতে এসে পৌঁছােছে কেন্দ্রীয় বাহিনী। শুক্রবার সন্ধ্যায় জলপাইগুড়িতে এসে পৌঁছায় ১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এদের রাখা হয়েছে জলপাইগুড়ি মোহিত নগর এলাকায় পঞ্চায়েত ট্রেনিং সেন্টারে। শুরু হবে রুট মার্চ, জানিয়েছে প্রশাসন। ভোটকর্মীদের দাবি সুষ্ঠু পদ্ধতিতে বাহিনীকে মোতায়েন করতে হবে।

Comments :0

Login to leave a comment