Elephant Attack Death

হাতির আক্রমণে মৃত্যু

জেলা

Elephant Attack Death


ফের হাতির আক্রমণে এক ব্যক্তির মৃত্যু হল সোমবার। এবার খোদ হুলাপার্টির এক কর্মীকে শুড়ে তুলে আছড়ে মারল এক দাঁতাল। সোমবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে সোনামুখীর রোপটের কাছে রাঙাকুল জঙ্গলে। মৃত ব্যক্তির নাম গুরুদাস মুর্মূ(৫২)। বাড়ি রানীবাঁধের চালথা গ্রামে। ঘটনায় আরও একজন হুলাপার্টির সদস্য মনীন্দ্র মুর্মূ গুরুতরভাবে আহত হয়েছেন। এই ঘটনায় ফের বর্ননাতীত আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকা জুড়ে। মানুষের মনে একটিই প্রশ্ন হাতিকে নিয়ন্ত্রনকারী হুলাপার্টির লোকজন যেখানে অসহায় ভাবে মারা পড়ছেন সেখানে সাধারণ মানুষের অবস্থাটা কোন পর্যায়ে যেতে পারে! 


ঘটনা হল এমাসেই চারজন প্রাণ হারালেন হাতির হানায়। দুজন বড়জোড়ার একজন গঙ্গাজলঘাটি ও সোমবার সোনামুখীতে এই ঘটনা ঘটে। এই মুহূর্তে বড়জোড়া, সোনামুখী এলাকায় ৯০টি হাতি রয়েছে। তাদের নিয়ন্ত্রণ করার কোন পরিকল্পনা নেই। মানুষের চাপে বাইরে থেকে হুলাপার্টি নিয়ে এসে এগুলি নিয়ন্ত্রন করার চেষ্টা চলছে। পাঁচদিন আগে সোনামুখীরই ধানসিমলাতে হুলাপার্টি যখন হাতিগুলিকে তাড়াবার চেষ্টা করে তখন তাঁদের উপর হামলা করে হাতির পাল। 

চারজনকে গুরুতর আহত করে। এখন খালি সোনামুখীতেই ৩৫টা হাতি আছে। প্রতিদিনই তারা ফসল ও বাড়ি ক্ষতি করে যাচ্ছে। এখন বনদপ্তর বিভিন্ন জায়গা থেকে হুলাপার্টি নিয়ে এসে এগুলিকে নিয়ন্ত্রন করার চেষ্টা করছে। সেরকমভাবেই সোমবার সকালে হুলাপার্টির লোকজন রোপটের কাছে রাঙাকুল জঙ্গলে হাতিকে তাড়াতে গেলে একটি দাঁতাল এসে সোজাসুজি এঁদের আক্রমন করে। দুজনকেই রক্তাক্ত অবস্থায় চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে গুরুদাস মুর্মূকে চিকিৎসকরা মৃত বলে ঘোষনা করেন। 
 

Comments :0

Login to leave a comment