Iron road pierced train

ট্রেনের ভেতরে লোহার রড ঢুকে মৃত্যু যাত্রীর

জাতীয়

রেলের চুড়ান্ত গাফিলতিতে বেঘোরে প্রাণ হারাল উত্তর প্রদেশের এক যুবক। দিল্লি থেকে কানপুরগামী নীলাচল এক্সপ্রেসের ঘটনা। কানপুরে যাওয়ার পথে ট্রেনের জানালার কাঁচ ভেঙে আসনে বসে থাকা যাত্রী হারিকেশ কুমার দুবের গলায় ঢুকে যায় একটি লোহার রড। প্রয়াগরাজ ডিভিশনে দানওয়ার ও সোমনা স্টেশনের মাঝামাঝি জায়গায় রেলের কাজে জন্য ব্যবহৃত একটি লোহার রড একটি পোলের সঙ্গে ঝুলে ছিল বলে জানা গিয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে নীলাচল এক্সপ্রেসটি পোলে ঝুলে থাকা রডের পাশ থেকে দ্রুত গতীতে যাওয়ার সময় সেটি ট্রেনের কাচের জানালা ভেদ করে ঢুকে যায় হরিকেশের গলায়। মুহুর্তে রক্তে ভেষে যায় ট্রেনের আসন। সেখানেই বসা অবস্থায় মৃত্যু হয় হরিকেশের। আলিগড় জংশন ষ্টেশনে ট্রেনটি থামলে হরিকেশের দেহ উদ্ধার করে রেল পুলিশ।


এই ঘটনার জন্য রেল কর্তৃপক্ষেই দায়ি করেছে প্রত্যক্ষদর্শীরা। প্রথমত জানালায় কাঁচ ছাড়া কোনও জাল ছিল না বলে জানায় অন্যান্য যাত্রীরা। তারপর তাদের দাবি রেল কর্তৃপক্ষ একটি কাজ করার পর তা সুসম্পন্ন করেনি। ফলে রডটি সোজা ঢুকে যঅয় ট্রেনের কম্পার্টমেন্টে। হরিকেশের জায়গায় যে কেউ থাকলেই এই দুর্ঘটনায় তার মৃত্যু হত। হরিকেশের পরিবার কার্যতই এই ঘটনায় ভেঙে পড়েছে। রেল পুলিশ ঘটনার তদন্ত হবে বলে জানালেও কর্তৃপক্ষের ওপর ভরসা রাখতে পারছেন না হরিকেশের পরিবার।

Comments :0

Login to leave a comment