ICDS MALDAH

মালদহে মিছিল, ডেপুটেশন আইসিডিএস কর্মীদের

জেলা

বুধবার মালদহ শহরে মিছিল আইসিডিএস কর্মী সমিতির।

মা ও শিশুদের পুষ্টির কাজ দাঁড়িয়ে রয়েছে তাঁদের পরিষেবার ওপর। অথচ ন্যূমতম স্বীকৃতি নেই অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকাদের। বুধবার ১০ দফা দাবিতে তাঁদের সংগঠন পশ্চিমবঙ্গ আইসিডিএস কর্মী সমিতির মালদহ জেলা কমিটি স্মারকলিপি দিল জেলাশাসকের দপ্তরে। 
কর্মী ও সহায়িকাদের মাসিক ন্যূনতম বেতন ২৬ হাজার টাকা দাবি করেছেন তাঁরা। তাঁরা বলেছেন, স্মার্টফোনের জন্য অবিলম্বে টাকা দেওয়া অন্যথায় ‘পোষণ’ প্রকল্পের কাজ করানো যাবে না। কেননা এই প্রকল্পে নিয়মিত তথ্য দিতে হয় মোবাইলে নিজেদের ডেটা খরচ করে। পুরানো সহায়িকাদের পদোন্নতি, কেন্দ্র পরিচালনার পরেও বিল কাটা হচ্ছে তা বন্ধ করতে হবে, বেতন, জ্বালানিসহ খরচের মাসিক অর্থ এ মাসেই দিতে হবে। 
অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকাদের দাবি, ডিমের প্রতিটির দাম ৮ টাকা দিতে হবে, ইউনিফর্ম প্রতি বছর দিতে হবে, শিশুদের জন্য উন্নতমানের ছাতু প্রদান, কর্মীও সহায়িকার স্থায়ীকরণ, ভাতা বন্ধ করার হুমকি বন্ধ করা ও কেন্দ্রে উন্নতমানের চাল ও ডাল দেওয়ার দাবি করা হয়েছে।
এদিন আইসিডিএস কর্মী সমিতির মিছিল শহর পরিক্রমা করে জেলা শাসকের অফিসের সামনে জমায়েত করে। সভা হয় সুলেখা মুর্মুর সভাপতিত্বে। সংগঠনের নেতৃবৃন্দ শিপ্রা চক্রবর্তী, পূর্ণিমা সিংহ, সুপ্রিয়া মজুমদার এবং সিআইটিইউ নেতা স্বপন সেন, দোলন চাকি, অনুপম গুণ, নিলয় গাঙ্গুলি ভক্তব্য রাখেন।
পরে শিপ্রা চক্রবর্তী, সুপ্রিয়া মজুমদার, কল্পনা মন্ডল, পূর্ণিমা সিংহ, আলো বিশ্বাস, সরলা সরকার গিয়ে আইসিডিএস’র জেলা প্রকল্প আধিকারিকের কাছে গিয়ে স্মারকলিপি দেন। দাবিগুলি নিয়ে বিস্তৃত আলোচনা করেন। আধিকারিক দাবিগুলি উপযুক্ত কর্তৃপক্ষের কাছে পাঠানোর আশ্বাস দেন।

Comments :0

Login to leave a comment