WORLD CUP 3RD PLACE MATCH

মরক্কোকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপে তৃতীয় হল ক্রোয়েশিয়া

খেলা

FIFA QATAR 2022 WORLD CUP FOOTBALL শেষটা ভালো হল না মরক্কানদের

লড়েও পূর্ণতা পেলনা মরক্কোর বিশ্বকাপ অভিযান। শনিবার কাতারের খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে তৃতীয় স্থানের লড়াইয়ে নামে মরক্কো। কিন্তু সেই ম্যাচেও ২-১ গোলে হারতে হল আচরাফ হাকিমিদের। তারফলে চতুর্থ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে উত্তর আফ্রিকানদের। 

এদিন ম্যাচের শুরুতেই জসকো গ‘ভার্দিওলের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ৭ মিনিটের মাথায় উড়ন্ত হেড করে দলকে এগিয়ে দেন তিনি। কিন্তু সেই ‘লিড’ দীর্ঘস্থায়ী হয়নি। ৯ মিনিটেই আচরাফ দারি’র হেডে সমতা ফেরায় মরক্কো। ২টিগোলের মুভমেন্টই ফ্রিকিক থেকে শুরু হয়। 

৪২ মিনিটের মাথায় ফের একবার মরক্কো’কে এগিয়ে দেন মিস্লাভ অর্সিচ।  মরক্কোর কাউন্টার অ্যাটক রুখে বলের দখল নেয় ক্রোয়েশিয়া। মরক্কো বক্সের বাঁদিকে ঢুকে আড়াআড়ি ভাবে শট নেন অর্সিচ। গোলরক্ষকের নাগাল এড়িয়ে বল জড়িয়ে যায় জালে।  প্রথমার্ধ শেষে খেলার স্কোর ছিল ২-১। 

[ad}

দ্বিতীয়ার্ধের শুরু থেকে একাধিক বার গোল শোধের চেষ্টা করেও ব্যার্থ হয় মরক্কো। ৭৫ মিনিটে ইউসেফ-এন-নাসেরি সামনে গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে মারেন। অপরদিকে ৪৭ মিনিটে অর্সিচের এবং ৮৭ মিনিটে ম্যাটেও কোভাসিচের শট অল্পের জন্য লক্ষভ্রষ্ট হয়। 

বল দখলের নিরিখে এদিন দুইদলই ছিল প্রায় সমান সমান। শট এবং পাস খেলার নিরিখে এগিয়ে ছিল ক্রোয়েশিয়া। 

Comments :0

Login to leave a comment