ABHISHEK BANERJEE

হাসপাতালে অভিষেকের মাইক ব্যবহারের প্রতিবাদ

রাজ্য

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS ABHISHEK BANERJEE SSKM এসএসকেএম চত্ত্বরে মাইক হাতে বক্তব্য রাখছেন অভিষেক ব্যানার্জি।

এসএসকেএম হাসপাতাল প্রাঙ্গনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ভাইপো অভিষেক ব্যানার্জির মাইক্রোফোন ব্যবহারের ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন অনেক চিকিৎসক, নার্স, হাসপাতালের কর্মী এবং রোগীর আত্মীয়রা। গত শুক্রবার পুলিশ এবং প্রশাসনের অফিসারদের উপস্থিতিতে ওই হাসপাতালে কর্ডলেস মাইক্রোফোন ব্যবহার করে অভিষেক ব্যানার্জি ভাষণ দেন। 

এই ঘটনায় ক্ষুব্ধ সংগঠনগুলির মধ্যে আছেন রাজ্য পরিবেশ আকাদেমি। আকাদেমির সভাপতি বিশ্বজিৎ মুখার্জি এক বিবৃতিতে বুধবার জানিয়েছেন,‘‘আমাদের কারোরই অজানা নয় যে যে কোন হাসপাতাল প্রাঙ্গণ এবং তার ১০০ মিটারের মধ্যে মাইক্রোফোন ব্যবহার করা সম্পূর্ণভাবে আইন বিরুদ্ধ কাজ। এই বিষয়ে শব্দদূষণ সংক্রান্ত সুনির্দিষ্ট আইন আছে। রয়েছে মহামান্য সুপ্রিমকোর্ট এবং হাইকোর্টের নির্দেশনামাও। কিন্তু দুঃখের বিষয়, বিন্দুমাত্র দ্বিধাবোধ না করেই ওই নেতৃবৃন্দ এই সকল আইন এবং নির্দেশের লঙ্ঘন করলেন। পাশাপাশি পুলিশ প্রশাসনের একাধিক কর্মী ও আধিকারিকের সামনেই এই ঘটল। কিন্তু কোন পদক্ষেপ নেওয়া তো দূরের কথা, কেউ টুঁ শব্দটিও করলেন না। আমরা এও দেখলাম যে বহু সংবাদ মাধ্যমের প্রতিনিধিও সেখানে উপস্থিত ছিলেন। তাঁরা অনেকেই দেশের প্রচলিত আইনসমূহ সম্পর্কে ওয়াকিবহাল । তাঁরাও কেমন করে এই বিষয়ে কোন কথা বললেন না বা মুখ খুললেন না, সেটাও বিস্ময়কর।’’

Comments :0

Login to leave a comment