America school shooting

ভার্জিনিয়ায় ছ‘বছরের ছাত্রের গুলিতে আহত শিক্ষিকা

আন্তর্জাতিক

আমেরিকার ভার্জিনিয়ায়(America Virginia) রিচনেক প্রাথমিক (Richneck Elementary school) স্কুলে গুলি লেগে গুরুতর জখম হলেন এক শিক্ষিকা(Teacher)। তবে হামলাকারী কোনও বন্দুকবাজ নয় সেই স্কুলেরই এক ছয় বছরের শিশু। জানা গিয়েছে ক্লাস চলাকালীন শিশুটি বিবাদে জড়িয়ে পড়ে। তরপর আচমকাই বন্দুক বের করে গুলি চালাতে থাকে সেই শিশুটি। গুলি গিয়ে লাগে শিক্ষিকার গায়ে যদিও এই ঘটনায় আর কেউ আক্রান্ত হয়নি বলেই জানা গিয়েছে।


আহত শিক্ষিকার চিকিৎসা চলছে হাসপাতালে (Hospital)। অপরদিকে শিশুটি রয়েছে পুলিশের কাছে। কি ভাবে শিশুটির কাছে বন্দুক এলো, বা সে কোথা থেকে বন্দুকটি নিয়ে এসেছে তা জানার চেষ্টা করছে পুলিশ। নিউ পোর্ট পুলিশের এক আধিকারিক জানিয়েছেন প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে শিশুটি সজ্ঞানেই শিক্ষিকার দিকে লক্ষ্য করে গুলি চালিয়েছে। 


তবে আমেরিকার স্কুলে বন্দুক নিয়ে হামলা নতুন নয়। এর আগেও একাধিকবার স্কুলে বন্দুক নিয়ে বা বন্দুকবাজ হামলা চালিয়েছে। উল্লেখযোগ্য গত বছর মে মাসে টেক্সাসের (Texas) উভালডে শহরে একটি স্কুলে বন্দুকবাজের হামলায় প্রাণ গিয়েছে ১৯ জন ছাত্র, ছাত্রি ও দুইজন শিক্ষকের। এতো বড় ঘটনা সাম্প্রতিক কালে আমেরিকার ইতিহাসে খুব কমই ঘটেছে। ২০২২ সালে আমেরিকার প্রায় ৫১টি স্কুলে বন্দুক চালানোর ঘটনা ঘটে। মৃত্যু হয়েছে প্রায় ৩৫ জনের। ২০২০ সালে ১০জনের ও ২০১৯ সালে ২৫জনের মৃত্যু হয়েছে।

Comments :0

Login to leave a comment