JOINS CPIM

ফের ভাঙন শাসকদলে, ভাতাড়ে তৃণমূল ছেড়ে সিপিআই(এম)-এ যোগদান

জেলা

JOINS CPIM ক্যাপশান- ভাতাড়ের কালুত্তক গ্রামে ৫০০ পরিবার তৃণমূলের দুর্নীতির প্রতিবাদে সিপিআই(এম) যোগ দিয়েছেন।


দুর্নীতিগ্রস্ত তৃণমূলের বিরুদ্ধে দলে দলে গরিব মানুষ লাল ঝান্ডার তলায় শামিল হচ্ছেন। দলের প্রতি এক রাশ ঘৃণা উগরে দিয়ে বৃহস্পতিবার কালুত্তক গ্রামে ৫০০ বেশি  মানুষ সিপিআই(এম)’র  প্রতি আস্থা জানিয়ে লাল পতাকা ধরে ও আগামী নির্বাচনে পঞ্চায়েততে তৃণমূল-বিজেপিকে হারাতে  সহযোগিতা করবে বলে শপথ নিয়েছেন।
ভাতাড়-১ এরিয়া কমিটির নিত্যানন্দপুর গ্রাম পঞ্চায়েতের  কালুত্তক গ্রামে  সিপিআই(এম) পার্টির প্রতি আস্থা জানিয়ে ৫০০ জন গ্রামবাসীর উপস্থিতিতে  শুক্রবার কালুত্তক গ্রামে পতাকা উত্তোলন করা হয় ও বিশাল মিছিল করা হয়। আগামী পঞ্চায়েত নির্বাচনে সিপিআই(এম) পার্টির হয়ে নির্বাচনে পূর্ণ সহযোগিতা করার আশ্বাস জানিয়েছেন নবাগতরা। যারা এসেছেন লাল ঝান্ডার তলায় প্রকৃতপক্ষেই তাঁরা শ্রমজীবী শ্রেণীর মানুষ। তৃণমুল কংগ্রেসের চুরি দূর্নীতির বিরুদ্ধে ও জীবন জীবিকার লড়াইকে জোরদার করতে তারা দীপ্তকন্ঠে আওয়াজ তোলে চোর তৃণমূল  নিপাত যাক, সাম্প্রদায়িক বিজেপি নিপাত যাক। উপস্থিত ছিলেন পার্টি নেতা সুভাষ মন্ডল, নজরুল হক, সফিকুল ইসলাম।

অন্যদিকে ভাতাড়ের পাটনা মিলিক পাড়ার ১০০টি পরিবার ফিরে এলো লাল ঝান্ডার তলায়। তৃণমূলের দুর্নীতি,স্বজনপোষনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সকলেই পঞ্চায়েত নির্বাচনে বামফ্রন্টের পক্ষে কাজ করবেন বলে জানিয়েছেন। 

ক্যাপশান- মন্তেশ্বরে তৃণমূল ছেড়ে সিপিআই(এম)-এ যোগদান

শুক্রবার মন্তেশ্বরে তৃণমূল ছেড়ে সিপিআই(এম)-এ যোগ দিলেন তৃণমূল নেতা ও সমর্থকরা। মন্তেশ্বর থানার বাঘাসন গ্রাম পঞ্চায়েতের সাত নম্বর বুথ ইন্দ্রপুর গ্রামের ছয় শতাধিক তৃণমূল নেতাকর্মী জমায়েত হয়ে লাল ঝান্ডা হাতে তুলে নেন। তারা একটি মিছিল করে গোটা গ্রাম পরিক্রমা করেন। তৃণমূল ছাড়াদের মধ্যে রয়েছেন তৃনমূল কংগ্রেসের বাঘাসন অঞ্চল কমিটির সাধারণ সম্পাদক ও বুথ সভাপতি স্বরুপ ঘোষ,  হরি ঘোষ প্রমুখরা। তাদের বক্তব্য, তৃণমূল-বিজেপি’র কোনো গণতন্ত্র নেই। মানুষের গণতান্ত্রিক অধিকারও কেড়ে নিয়েছে এই দুটি দল। রাজ্যে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে ও সাধারণ মানুষের পঞ্চায়েত গঠনের লক্ষ্যে সিপিআই(এম)-এ যোগ দিলাম। ছিলেন, সিপিআই(এম)’র মন্তেশ্বর এরিয়া কমিটির সম্পাদক ওসমান গনি সরকার, ধনঞ্জয় সামন্ত, সুশান্ত মন্ডল, শক্তিপদ ঘোষ, ডালিম মন্ডল প্রমুখরা।

পূর্বস্থলীতে তৃণমূল ছেড়ে সিপিআই(এম)-এ যোগদান অনুষ্ঠানের ছবি


 এদিন পূর্বস্থলী ১ ব্লকের বগপুর গ্রাম পঞ্চায়েতের ধর্মতলা গ্রামের একটি বুথের ৪ শতাধিক তৃণমূল নেতাকর্মী জমায়েত হয়ে লাল ঝান্ডা হাতে তুলে নিয়ে আনুষ্ঠানিকভাবে সিপিআই(এম)-এ যোগদান করেন। যোগদানের পর তারা বলেন, রাজ্যে ব্যাপক দূর্নীতির প্রতিবাদে ও সাধারণ মানুষের পঞ্চায়েত গঠনের লক্ষ্যে সিপিআই(এম)-এ যোগ দিলাম। উপস্থিত ছিলেন সিপিআই(এম)  কেন্দ্রীয় কমিটির সদস্য অঞ্জু কর, সুব্রত ভাওয়াল প্রমুখরা।

Comments :0

Login to leave a comment