CPIM Press Conference

পার্টি দপ্তর আক্রমণ, প্রতিবাদে ধিক্কার হবে দার্জিলিং জেলা জুড়েও

জেলা


জলপাইগুড়ি শহরের রাজনৈতিক সংষ্কৃতিতে অন্যায়ভাবে পার্টি দপ্তর আক্রমণের ঘটনা অতীতে কখনও ঘটেনি। তৃণমূল কংগ্রেসের সময়কালে এই ঘটনার সাক্ষী হতে হলো জলপাইগুড়িবাসীকে। জলপাইগুড়ি জেলা পার্টি দপ্তর সুবোধ সেন ভবন ও লাগোয়া এসএফআই জলপাইগুড়ি জেলা কমিটির দপ্তরে তৃণমূল ছাত্র পরিষদ দুষ্কৃতীদের জড়ো করে সশস্ত্র অবস্থায় হিংসাত্মক হামলা চালানোর ঘটনার তীব্র নিন্দা করলেন সিপিআই(এম) নেতৃবৃন্দ। বৃহস্পতিবার সিপিআই(এম) দার্জিলিঙ জেলা কমিটির পক্ষ থেকে শিলিগুড়ি জেলা পার্টি দপ্তর অনিল বিশ্বাস ভবনে সাংবাদিক বৈঠকে নেতৃবৃন্দ বলেন, দার্জিলিঙ জেলা জুড়েও প্রতিবাদ ও ধিক্কার কর্মসূচী পালিত হবে। অল ইন্ডিয়া প্ল্যান্টেশন ওয়ার্কাস ফেডারেশনের সর্বভারতীয় সম্পাদক জিয়াউল আলমকে অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে সর্বত্র চা বাগিচা এলাকাতে প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত করা হবে। 

সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জীবেশ সরকার এদিন বলেন, অত্যন্ত উদ্বেগজনক ও নিন্দনীয় ঘটনা। যাদবপুরে এসএফআই র্যা গিংয়ের বিরুদ্ধে প্রতিবাদ করছিলো। নিজের আশ্রয়ে থাকা অপরাধীদের আড়াল করতে চাইছেন মুখ্যমন্ত্রী। তাই প্ররোচনা সৃষ্টি করছেন। পূর্ব পরিকল্পিতভাবে পুলিশের সামনে বেপরোয়াভাবে সিপিআই(এম) জেলা দপ্তরে আক্রমণ ও ভাঙচুর চালিয়েছে তৃণমূলী দুষ্কৃতিরা। রাতে পার্টির জেলা দপ্তর আক্রান্ত হওয়ার সময় সেখানে উপস্থিত সকলে রুখে দাঁড়ালে ওদের আক্রমণে বেশ কয়েকজন ছাত্রী জখম হয়েছে। আক্রমণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পরিবর্তে উল্টে পুলিশ সিপিআই(এম) নেতা কর্মীদেরই গ্রেপ্তার করতে শুরু করে। ২০১৩সালে একই কায়দায় তৃণমূলীরা মিছিল করে পুলিশকে সঙ্গে নিয়ে শিলিগুড়িতে হিলকার্ট রোডে সিপিআই(এম)’র জেলা দপ্তর অনিল বিশ্বাস ভবনে আক্রমণ চালিয়েছিলো। জেলা পার্টি দপ্তরে ভাঙচুর সহ জেলা পার্টি নেতৃত্ব সহ মোট ৫২জনকে অন্যায়ভাবে গ্রেপ্তার করেছিলো। সেই অভিজ্ঞতা আমাদের স্মরণে আছে। বুধবার রাতেও জলপাইগুড়ি জেলা পার্টি দপ্তর আক্রান্ত হলে প্রতিবাদ করাতে সেই সময় পার্টি দপ্তরে উপস্থিত পার্টির রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জিয়াউল আলম, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য পীযুষ মিশ্র, পার্টির জেলা কমিটির সদস্য তমাল চক্রবর্তী, এবিটিএ জলপাইগুড়ি জেলা সম্পাদক প্রসেনজিৎ রায়, এবিপিটিএ’র জেলা নেতা জ্যোতিবিকাশ করকে একাধিক মিথ্যা মামলায় পুলিশ গ্রেপ্তার করে। বৃহস্পতিবার আদালতে বামপন্থী ও কংগ্রেসের আইনজীবিরা একযোগে পার্টি নেতৃবৃন্দের জামিনের জন্য আবেদন জানাবেন। এই ধরনের ন্যাক্কারজনক ঘটনার বিরুদ্ধে দলমত নির্বিশেষে প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানান তিনি। 
সাংবাদিক বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিপিআই(এম) দার্জিলিঙ জেলা সম্পাদক সমন পাঠক, পার্টি নেতা অশোক ভট্টাচার্য, ভবেন্দু আচার্য্য।

 

Comments :0

Login to leave a comment