Firing at Dinhata

তৃণমূলের গোষ্ঠী কোন্দলে গুলি চললো দিনহাটায়

রাজ্য জেলা

Firing at Dinhata

 


হরিপদ রায়- দিনহাটা 

 

পঞ্চায়েত ভোটের মনোনয়নপত্র দাখিলের কাজ শুরু হয়েছে। রাজ্যজুড়েই রাজনৈতিক দলগুলির তৎপরতা চলছে। এমনই এক রাজনৈতিক পরিস্থিতিতে পরপর চার রাউন্ড গুলি চালনার ঘটনা ঘটলো দিনহাটা ২ নম্বর কুর্শাহাট বাজারে। ওই ঘটনায় এলাকার মানুষের মধ্যে প্রচন্ড আতঙ্কের সৃষ্টি হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। ইতিমধ্যেই ঘটনাস্থল থেকে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে সাহেবগঞ্জ থানার পুলিশ। কি কারণে এই গুলি চালনার ঘটনা ঘটেছে তা জানান না গেলেও তৃণমূলের গোষ্ঠী কোন্দলের ফলেই এই ঘটনা ঘটেছে এমনটাই বলছেন এলাকার সাধারণ মানুষ।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে দিনহাটা ২ নম্বর ব্লকের শুকারুরকুঠি গ্রাম পঞ্চায়েতের কুর্শাহাট বাজারের একটি ব্যাঙ্কের সামনে পরপর চার রাউন্ড গুলি চালানোর ঘটনা ঘটে। একদল দুষ্কৃতকারী এই গুলি চালনার ঘটনার সঙ্গে জড়িত। গুলির শব্দ পেয়ে আশপাশের মানুষের মধ্যে প্রচণ্ড আতঙ্কের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলের পৌঁছায় এবং ঘটনার তদন্ত শুরু করে। পুলিশ ঘটনা স্থল থেকে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে।


এই বিষয়ে জেলা অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানিরাজ জানিয়েছেন, এদিন বেলা আড়াইটা নাগাদ দিনহাটা ২ নম্বর ব্লকের শুকারুরকুঠি গ্রাম পঞ্চায়েতের কুর্শাহাট বাজার এলাকায় পরপর চার রাউন্ড গুলি চলে। ওই ঘটনায় একজনকে আটক করেছে সাহেবগঞ্জ থানার পুলিশ। কি কারণে এই গুলি চালনার ঘটনা ঘটেছে তা নিয়েও তদন্ত চলছে বলে জেলা অতিরিক্ত পুলিশ সুপার জানিয়েছেন।
দিনহাটা ২ নম্বর ব্লকের বিভিন্ন এলাকার ন্যায় শুকারুর কুঠি গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূলের দুটি গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব বেশ কয়েক বছর ধরে চলে আসছে। কিছুদিন আগে দিনহাটা ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি ছিলেন শুকারুর কুঠি গ্রাম পঞ্চায়েত প্রধান বিষ্ণু কুমার সরকার। মাস কয়েক আগে তাকে সরিয়ে দিয়ে দিনহাটা ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি হন বামনহাট ১ নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধান দীপক কুমার ভট্টাচার্য। বিষয়টি নিয়ে বিষ্ণু কুমার সরকারের অনুগামী তৃণমূল কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা তৃণমূলের বেশ কিছু কর্মসূচিতে তেমনভাবে অংশগ্রহণ করছেন না এমনটাই অভিযোগ। ফলে স্বভাবতই ওই গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূলের দুটি গোষ্ঠী বেশ সক্রিয় হয়ে উঠেছে।

ইতিমধ্যেই বেশ কিছুদিন ধরেই পঞ্চায়েত ভোটের মনোনয়নপত্র দাখিলের কাজ শুরু হয়েছে। এ ধরনের পরিস্থিতিতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ফলেই এই ঘটনা ঘটেছে এমনটাই মনে করছেন রাজনৈতিক মহল।

Comments :0

Login to leave a comment