Manipur issue will discuss in Parliament

বাদল অধিবেশনে অবশেষে মণিপুর নিয়ে আলোচনায় রাজি হল সরকার

জাতীয়

অবশেষে বাদল অধিবেশন ঠিক শুরুর আগেরদিন মণিপুরের পরিস্থিতি নিয়ে আলোচনা করবে কেন্র্ । দুমাস ধরে মণিপুরের লাগাতার হিংসায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৮০ জনের। যধিও সে রাজ্যের বিজেপি সরকারের যধিও দাবি শান্তি ফিরছে সে রাজ্যে। কিন্তু বাস্তবে এখনও যথেষ্ট উত্তরপ্ত পরিস্থিতি। কার্ফু শিথিল করার সিদ্ধান্ত থেকেও সরে আসতে বাধ্য হচ্ছে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং।

সংসদে বাদল অধিবেশনে মণিপুরের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার দাবি তুলেছিল বামফ্রন্ট সহ কংগ্রেস ও বিরোধী দলগুলো। প্রথম দিকে সরকার পক্ষে কোনও কথা না বলা হলেও অবশেষে তারা রাজি হয়। যধিও দুমাসের বেশী সময় কেটে গেলেও মণিপুর পরস্থিতি নিয়ে কোনও কথাই বলেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে তার বিদেশ সফরও সারা হয়েছে।

এদিকে কেন্দ্রের সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী জানিয়েছেন, মণিপুরে গত দু’মাস ধরে চলা হিংসার সব কিছু নিয়ে আলোচনায় রাজি সরকার। অন্য দিকে, বুধবারই মণিপুরের একটি সংগঠন মিছিলের ডাক দিয়েছে। ইম্ফল বাজারের মহিলা ব্যবসায়ীদের নিয়ে তৈরি ওই সংগঠন রাজ্যে এনআরসির দাবি তুলেছে। মিছিল থেকে নতুন করে অশান্তি ছড়িয়ে পড়তে পারে, এমনটা আশঙ্কা করেই মূলত কুকি এবং মেইতেই অধ্যুষিত জেলাগুলিতে কার্ফুকে আরাও জোরদার করা হয়েছে।

Comments :0

Login to leave a comment