Typhoon Doksuri in China

প্রাকৃতিক বিপর্যয়ে বিপর্যস্ত চীন

আন্তর্জাতিক

ফিলিপাইন্স এবং তাইওয়ানে তান্ডবের পর, টাইফুন ডকসুরির অবশিষ্টাংশ সোমবার চীনের রাজধানী শহরে আছড়ে পড়েছে, যা হাজার হাজার মানুষকে তাদের বাড়িঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য করেছে।

বেজিংয়ে এই বছরের সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। রাজধানী ও আশপাশের অঞ্চলে নদী, বন্যা ও ভূমিধসের বিষয়ে সতর্ক করেছে কর্তৃপক্ষ।এখন পর্যন্ত চীনে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।
রাষ্ট্রীয় সম্প্রচারকারী সংবাদমাধ্যম অনুসারে বেজিংয়ের সবচেয়ে ঝুঁকিপূর্ণ এলাকায় ৩১,০০০ জনেরও বেশি মানুষ তাদের বাড়িঘর ছেড়েছে। প্রতিবেশী হেবেই প্রদেশের রাজধানী শিজিয়াজুয়াং থেকে আরও ২০,০০ লোককে সরিয়ে নেওয়া হয়েছে, রবিবার সন্ধ্যায় রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে।

টাইফুন ডকসুরি শুক্রবার থেকে চীনে অবস্থান করছে যেখানে এটি দক্ষিণ ফুজিয়ান প্রদেশে প্রথম আঘাত হানে। চীনের আবহাওয়া সংস্থা সতর্ক করেছে যে ডকসুরির প্রভাব কমে যাওয়া সত্ত্বেও তীব্রতা শেষ হয়নি।
প্রবল বৃষ্টিপাত কর্তৃপক্ষকে উত্তর চীনে সর্বোচ্চ সতর্কতা জারি করতে বাধ্য করেছে, লক্ষ লক্ষ মানুষকে কভার করেছে। সতর্কতার মধ্যে বেইজিংয়ের ২২ মিলিয়ন এবং তিয়ানজিনে ১৪ মিলিয়ন লোক রয়েছে। স্থানীয় গণমাধ্যমের মতে, ২০১১ সালের পর এই প্রথম এত ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে।

Comments :0

Login to leave a comment