16 Army killed

গভীর খাদে ট্রাক, হত ১৬ জওয়ান

রাজ্য

16 Army killed

সেনা বোঝাই গাড়ি পাহড়ি রাস্তা থেকে পিছলে গিয়ে গভীর খাদে পড়লে অন্তত ১৬ জন জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪ জন সেনা। নিহতদের মধ্যে ৩ জন সেনা আধিকারিক আছেন বলে সেনাবহিনী সূত্রে জানিয়েছে। শুক্রবার সকালে উত্তর সিকিমে জেমার কাছে এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। 
এদিন সেনাবাহিনীর ৩টি ট্রাকের কনভয় চাত্তেন থেকে থাঙ্গুর সেনা ছাউনির দিকে যাচ্ছিল। লাচেন থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে জেমার কাছে পাহাড়ি রাস্তায় বাঁক নেওয়ার সময় সেনা কনভয়ের মাঝের ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং রাস্তা থেকে ছিটকে গিয়ে গভীর খাদে পড়ে। প্রতিকূল আবহাওয়ার কারণেই বাঁক নিতে গিয়ে ট্রাকটির পেছনের চাকা পিছলে যাওয়াতেই এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। রাস্তা থেকে কয়েকশো ফুট নিচে গভীর খাদে পড়ে গিয়ে পুরোপুরি দুমড়ে মুচড়ে যায় গোটা ট্রাকটি।


ঘটনাস্থলেই প্রাণ হারান ১৬ জন জওয়ান। তাঁদের মধ্যে ৩ জন জুনিয়ার কমিশনড অফিসারও আছেন বলে সেনাবাহিনী সূত্র জানিয়েছে। হেলিকপ্টারের মাধ্যমে দ্রুত আহত জওয়ানদের উদ্ধার করে শিলিগুড়ির সেনাবাহিনীর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই দুর্ঘটনায় আহত ৪ জওয়ানই গুরুতর জখম অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। তাঁদের অবস্থা সঙ্কটজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এদিন গভীর রাত পর্যন্ত নিহত ও আহত জওয়ানদের নাম জানানো হয়নি। তাঁরা কোন রেজিমেন্টের সদস্য তাও বলা হয়নি। নিহত জওয়ানদের মৃতদেহগুলি গ্যাঙটকের এসটিএএনএম হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের কাজ শেষে হলে মৃতদেহগুলি সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হবে বলে সেনাবহিনী সূত্রে জানানো হয়েছে।  


এই দুর্ঘটনায় নিহত সেনাদের পরিবারের প্রতি গভীর শোক এবং সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু,  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী,  প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিনই স্থল বাহিনীর প্রধান মনোজ পান্ডে টুইট করে এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহত সেনাদের প্রতি শোক জানিয়েছেন। এছাড়াও সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাঙ এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পৃথক শোক বার্তায় শোক জানিয়েছেন। 
 

Comments :0

Login to leave a comment