CPIM

সিবিআই দপ্তর ঘেরাও ৫ অক্টোবর

রাজ্য

CPIM


মূল দোষীদের গ্রেপ্তার না করে সিবিআই এবং ইডি কেবল অপরাধ ধামাচাপা দিয়ে চলেছে। তার বিরুদ্ধে আগামী ৫ অক্টোবর সিবিআই দপ্তরে অভিযান হবে বলে জানিয়ে দিলেন সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। 

মঙ্গলবার তিনি সাংবাদিকদের বলেছেন, মুখ্যমন্ত্রী দিল্লির সঙ্গে সমঝোতা করে চলছেন। এতে তৃণমূল এবং বিজেপি দু'পক্ষেরই লাভ। দুর্নীতিগ্রস্তরা ভাগাভাগি করে এই দুই দলেই রয়েছে তাই ধামাচাপা দিচ্ছে দুই পক্ষ মিলেই। নারদ ঘুষকান্ড, চিটফান্ড, নিয়োগ দুর্নীতি আজ পর্যন্ত কোনো দুর্নীতিতেই কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সিগুলি চার্জশিট দেয়নি। ৫ অক্টোবর আমরা সিবিআই দপ্তরে যাবো জমায়েত করে। 

সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম আগেই বলে দিয়েছিলেন যে পুজোর আগেই মুখ্যমন্ত্রীর ভাইপো’কে হেফাজতে নিয়ে জেরা না করা হলে সিজিও কমপ্লেক্সে অভিযান করা হবে। চক্রবর্তী বলেছেন, আদালত বারবার উষ্মা প্রকাশ করে বলছে, নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট দিতে আর কত সময় লাগবে? আমরা বলছি, চিটফান্ড মামলায় ৯ বছর হয়ে গেলো এখনও চার্জশিট দেয়নি কেন? কেন্দ্রীয় তদন্তকারীরাও কি এতে যুক্ত হয়ে যাচ্ছেন রাজনৈতিক কারণে? নারদ স্টিং অপারেশনে লোকে চোখে দেখেছে হাতে হাতে টাকা নিতে। শুভেন্দু অধিকারীকেও টাকা নিতে দেখা গেছে। এখন তিনি বিজেপি’র ডালপালা ধরে আছেন বলে বাদ দেওয়া চলবে না।  মুখ্যমন্ত্রী বলেছিলেন আগে জানলে টিকিট দিতেন না। অথচ তদন্ত করে কাউকে শাস্তি দেওয়া হচ্ছে না কেন? 

অভিষেক ব্যানার্জিকে ইডি ডেকেছে বুধবার। চক্রবর্তী বলেন,  'ইন্ডিয়া' মঞ্চের কমিটিতে কেন মমতা ব্যানার্জি এরকম অভিযুক্ত একজনকে মনোনীত করে পাঠিয়েছেন? 

মুখ্যমন্ত্রীর বিদেশ সফর সম্পর্কে প্রশ্নের উত্তরে সুজন চক্রবর্তী বলেন, মুখ্যমন্ত্রী বিদেশে গেলে মন্ত্রীসভার কাউকে দায়িত্ব দিয়ে যাওয়াটাই রীতি। মমতা ব্যানার্জি বিদেশ সফরে গেলেন, কিন্তু চালু প্রথার ধারকাছ দিয়েও গেলেন না। কাউকে দায়িত্ব দিয়ে যাননি কেন? কারণ মুখ্যমন্ত্রী নিজের ছায়াকেও বিশ্বাস করেন না। 

Comments :0

Login to leave a comment