MALDA BOMB BLAST

মালদায় বোমা বাঁধতে গিয়ে মৃত্যু তৃণমূলকর্মীর

রাজ্য জেলা

CPIM BJP RSS TMC WEST BENGAL POLITICS BENGALI NEWS

মালদায় বোমা বাঁধতে গিয়ে প্রাণ হারালেন এক তৃণমূল কর্মী। স্থানীয় সূত্রে খবর, মালদার মানিকচকের নুরপুর অঞ্চলে এই ঘটনা ঘটেছে। বোমা তৈরির সময়ে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন বৃষকেতু রায় নামে বছর পঞ্চান্ন’র এক প্রৌঢ়। তিনি এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী হিসেবে পরিচিত। 

গ্রামবাসীদের অভিযোগ, আড়াইডাঙ্গা গ্রামের  এক আমবাগানে বসে বোমা বাঁধছিলেন কয়েকজন দুষ্কৃতি। হঠাৎই সেখানে বিকট শব্দে বিস্ফোরণ হয়। ধোঁয়া কিছুটা পরিষ্কার হওয়ার পরে স্থানীয়রা ওই দুষ্কৃতির দেহ দেখতে পান। মৃতের ডান পা এবং বাঁ হাত ক্ষতিগ্রস্ত ছিল। থুতনির নীচেও রয়েছে গভীর ক্ষত। 

স্থানীয়দের থেকে খবর পেয়ে পুকুরিয়া থানার পুলিশ এসে দেহ উদ্ধার করে নিয়ে যায়। 

এলাকাবাসীরা জানাচ্ছেন, বোমা বিস্ফোরণে একাধিক ব্যক্তি আহত হয়েছেন। কিন্তু আমবাগানটি নির্জন স্থানে হওয়ায় গ্রামবাসীরা পৌঁছনোর আগেই আহতদের নিয়ে বাকিরা চম্পট দিয়েছে।  

মানিকচকে বোমা বিস্ফোরণের ঘটনা এই প্রথম নয়। ২০২০ সালের ২৩ সেপ্টেম্বর মানিকচকের মথুরাপুরের কাকড়িবান্ধা এলাকায় একটি অত্যাধুনিক বাঁটুল বোমা উদ্ধার হয়। সেই বোমা ফেটে ২ দুষ্কৃতি জখম হয়। ২০২১ সালের ১২ নভেম্বর খেলার ছলে কৌটো বোমা ফেটে গুরুতর জখম হয় এক সাত বছরের নাবালিকা। ২০২২ সালের ২৮ মে মানিকচকের বালুটোলায় তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষে ব্যাপক বোমাবাজি হয়। গুলিও চলে বলে অভিযোগ।

এর পাশাপাশি ২০২২ সালের ১৭ জুলাই মানিকচকের বালুটোলার একটি পাট খেতে বোমা বাঁধতে গিয়ে পাঁচজনের মৃত্যু হয়। বালুটোলার গোপালপুরে বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে আহত হয় নাবালক দুই ভাই। ২০২২ সালের ১৩ ডিসেম্বর বালুটোলা সংলগ্ন কালিন্দ্রী রাজনগর মাঠে পরিত্যক্ত দুটি ব্যাগ থেকে সাতটি বোমা উদ্ধার হয়। 

মানিকচকে ধারাবাহিক ভাবে বোমার ব্যবহার বেড়ে চলায় ব্যপক ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধীরা। সিপিএম নেতা তথা আঠাশ নম্বর জেলা পরিষদ আসনের বাম কংগ্রেস জোট প্রার্থী দেবজ্যোতি সিনহা দাবি করেন, পঞ্চায়েত ভোটে দিন সন্ত্রাস করতে বোমা বাধার কাজে নেমেছে তৃণমূল। ভোটের আগে তৃণমূল বুঝতে পেরেছেন যে তারা জনমত হারিয়েছে। তাই পঞ্চায়েত ভোটে সন্ত্রাস চালিয়ে এলাকা দখল করতে চাইছে তৃণমূল।

যদিও অভিযোগ অস্বীকার করে মানিকচক ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি মহাফিজুর রহমান জানান,বৃষকেতু রায় নামে কোনও তৃণমূল কর্মীকে আমি চিনিনা। আমি খোঁজ নিয়ে দেখেছি বোমা কাণ্ডে মৃত ব্যক্তির সঙ্গে আমাদের দলের প্রত্যক্ষ কোনো যোগাযোগ নেই। ভোটে ফায়দা লুঠতে বিরোধীরা অপপ্রচার চালাচ্ছে।       

Comments :0

Login to leave a comment