Bikash Ranjan Bhattacharya

এনআরসি হিড়িক, তীব্র সমালোচনা বিকাশ রঞ্জন ভট্টাচার্যের

রাজ্য

Bikash Ranjan Bhattacharya

ভারতবর্ষের সংবিধানে বর্ণিত ধর্ম নিরপেক্ষতা , সামাজিক ও আর্থিক ন্যায়ের অধিকার , কেন্দ্রের বিজেপি সরকারের হাতে আজ আক্রান্ত।  প্রধান মন্ত্রী  নরেন্দ্র মোদি আরএসএস এর শিখণ্ডী। সংসদ ভবন উদ্বোধন অনুষ্ঠানে বর্ণ হিন্দুদের আমন্ত্রণ জানানো হয়েছিলো। সেই কারণে দেশের নির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু একজন দলিত বলেই তাঁকে সংসদ ভবন উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রণ পর্যন্ত জানানো হয়নি । রাষ্ট্রপতি উচ্চ বর্ণের হলে তাঁকে আমন্ত্রণ জানানো হতো। সিপিআই (এম ) নেতা আইনজীবী ও সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য বৃহষ্পতিবার রাতে বরানগরের এক সমাবেশে একথা বলেন।

তিনি বলেন , তৃণমূলের যুবরাজকে প্রায়সই বলতে শোনা যায় যে , বিজেপি নেতাকে নারদার টাকা নিতে দেখা গেছিলো । কিন্তু এটা কখনোই ওনারা বলেননা যে , টাকা নেওয়ার সময়ে তিনি ছিলেন তৃণমূলের নেতা এবং সেই সময়ে একসঙ্গে অনেক তৃণমূল নেতা মন্ত্রী কেও টাকা নিতে দেখা গেছিলো ।

হিন্দু রাষ্ট্রের মতলবে থাকা আরএসএস পরিচালিত বিজেপি কর্তৃক ফের এনআরসি হিড়িক তোলার তীব্র সমালোচনা করে বিকাশ রঞ্জন ভট্টাচার্য বলেন , এটা ফের উদ্বাস্তু বানানোর চক্রান্ত । পার্লামেন্টে ২০০৫ সালে মমতা ব্যানার্জি নতুন করে  অনুপ্রবেশ বন্ধের আইন করার দাবি করে এই কাজের সূচনা করে দিয়ে ছিলেন। তিনি আরএসএস স্কুলের শিক্ষা অনুযায়ী এই দাবি তুলেছিলেন । 


 
পশ্চিম বাংলার শিক্ষা দূর্নীতির পরিকল্পনা উদ্ভুত চিন্তিত ও সংগঠিত ভাবে কার্যকর করেছেন খোদ তৃণমূল সুপ্রিমো। কোনো অফিসার , ভাইস চ্যান্সেলর বা বোর্ড প্রেসিডেন্টের একার কাজ এটা নয়। তথ্য সহকারে একথা তুলে ধরে  বিকাশ রঞ্জন ভট্টাচার্য সমাবেশে বলেন , মুখোশে টান দেওয়া হয়েছে । মানুষই শেষ কথা বলে এই আপ্ত বাক্য কে সত্য বাক্যে পরিণত করুণ। মুখোশটাকে  খুলে দিতে  আপনাদের সংগঠিত ক্ষমতা রাজনৈতিক ভাবে প্রয়োগ করুণ। মুখোশ ঝরে পড়ে যাবে।

সিপিআই(এম) বরানগর  এরিয়া কমিটি ২ অন্তর্গত ২৬ , ২৮ / ১ , ২৮ / ২ শাখার যুক্ত আয়োজনে পার্টির  ২৮ / ১ শাখার সদস্য  প্রয়াত কমরেড অসীম ভট্টাচার্য  (ভিকু) ' র স্মরণে সমাবেশটি হয় জিএলটি রোড - টবিন রোড মোড়ের কাছে।

বিকাশ ভট্টাচার্য ছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন তন্ময় ভট্টাচার্য , অশোক ভট্টাচার্য , কিশোর গাঙ্গুলি , শানু রায় , সিদ্ধার্থ গাঙ্গুলি। সভাপতিত্ব করেন পার্থ সারথি চক্রবর্তী ।  

Comments :0

Login to leave a comment