ADANI SHARE SELL

সিমেন্ট ব্যবসার শেয়ার
বেচতে চাইছে আদানি গোষ্ঠী?

জাতীয়

ADANI SHARE SELL

বিদেশি অর্থলগ্নি সংস্থার কাছে শেয়ার বিক্রির আবেদন করেছে আদানি গোষ্ঠী। এই মর্মে সংবাদ প্রকাশিত হয়েছে ‘ফাইনান্সিয়াল টাইমস’-এ। 

এই সংবাদ প্রতিষ্ঠান জানাচ্ছে, অম্বুজা সিমেন্টের ৪-৫ শতাংশ শেয়ার বিক্রি করতে আগ্রহী আদানি। ঋণ কমানোর জন্য শেয়ার বিক্রি করতে চাইছে এই সংস্থা। 

আর্থিক বিশেষজ্ঞদের বক্তব্য, সাম্প্রতিক সময়ে এবারই প্রথম নিজেদের শেয়ার বিক্রির পথে হাঁটতে চাইছে আদানি গোষ্ঠী। হিন্ডেনবার্গ সংস্থার রিপোর্টে আদানির বিরুদ্ধে বিপুল ঋণ এবং কারচুপি করে শেয়ারের দাম বাড়ানোর অভিযোগ করা হয়। এরপর আদানির শেয়ারের দাম পড়তে থাকে হু-হু করে। 

‘ফাইনান্সিয়াল টাইমস’ সূত্রের উল্লেখ করে দাবি করেছে যে অম্বুজা সিমেন্টের শেয়ার বিক্রি করে প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা পেতে চাইছে আদানি গোষ্ঠী। তবে আদানি গোষ্ঠীর তরফে কোনও মন্তব্য করা হয়নি। এর আগে সংস্থা বলেছিল যে বাজারে কোনও ঋণের কিস্তি বকেয়া নেই। 

হোলসিম ইন্ডিয়ার থেকে প্রায় ১ হাজার কোটি ডলারে সিমেন্ট সংস্থা কিনে নেণ আদানি গোষ্ঠী। অম্বুজা সিমেন্ট, এসিসি কিনে দেশের দ্বিতীয় বৃহত্তম সিমেন্ট সংস্থার মালিক হয় আদানি গোষ্ঠী। 

সিমেন্ট ব্যবসা কিনতে বার্কলে, স্ট্যান্ডার্ড চার্টার্ড, ডয়েশব্যাঙ্কের মতো চোদ্দটি বিদেশি প্রতিষ্ঠানের থেকে প্রায় ৪৫০ কোটি ডলার ঋণ নিয়েছিল আদানি গোষ্ঠী। 

 

Comments :0

Login to leave a comment