Fire in Singur

জোড়া অগ্নিকাণ্ডে তীব্র আতঙ্ক সিঙ্গুরে

জেলা


দুটি পৃথক অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য হুগলিতে। মঙ্গলবার হুগলির বৈদ্যবাটি দিল্লী রোডের পাশে শুকনো আগাছার জঙ্গলে আচমকাই আগুন লেগে যায় দুপুরে। মুহুর্তের মধ্যে কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। শুষ্ক আবহাওবার সঙ্গে হাওয়া থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। পাশেই ছিল একটি কাঠের গোডাউন। ফলে আগুন লেগে যায় সেখানেও। মহাবীর কমপ্লেক্সের নামে সেই কাঠের গোডাউনের আগুন লাগতেই ভয়াবহ আকার ধারন করে। স্থানীয় বাসিন্দারা দমকলে খবর দেন। খবর পেয়ে বেশ কিছুক্ষণ পড়ে ঘটনাস্থলে আসে দমকলের তিনটি ইঞ্জিন। প্রায় দু ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে কি থেকে আগুন লেগেছে তা এখনো পরিষ্কার করে জানা যায়নি।


গোডাউনের কর্মী অভিষেক চৌবে জানান, কিভাবে আগুন লেগেছে তা জানিনা। তবে আগুনের ফুল্কিকি এসে কাঠের গোডাউনে পড়ে। সেখানে থাকা কাঠের আগুন লেগে যায়। অনেক টাকার ক্ষতি হয়েছে।
অন্যদিকে, সিঙ্গুরের দলুইগাছা এলাকায় রাস্তার পাশে একটি রেঁস্তোরায় ভয়াবহ আগুন লেগে যায়। মঙ্গলবার বিকাল সারে চারটে নাগাদ রেঁস্তোরায় পাশের আরো একটি দোকানে গ্যাস লিক করে আগুন ছড়িয়ে পরে। ইলেকট্রিক পোস্টের আগুন ধরে যাওয়ায় এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পরে। ঘটনাস্থলে হাজির হয় সিঙ্গুর থানার পুলিশ। নিরাপত্তার কারণে বৈদ্যবাটি তারকেশ্বর রোডে বন্ধ রাখা হয়েছিল দীর্ঘক্ষণ। দমকল দেরীতে আসায় স্থানীয় বাসিন্দারাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। গ্যাস সিলিন্ডার গুলো হোটেল থেকে বের করে দেওয়া হয়। পরে দমকলের দুটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণ করে।

Comments :0

Login to leave a comment