delhi liquor scam

হাইকোর্টে খারিজ মনীশ সিসোদিয়ার জামিনের আবেদন

জাতীয়

আপ নেতা মণীশ সিসোদিয়ার জামিনের আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট। দিল্লিতে আবগারি দুর্নীতির অভিযোগে কেন্দ্রীয় সংস্থা সিবিআই গ্রেপ্তার করেছে সিসোদিয়াকে। দিল্লির উপমুখ্যমন্ত্রী ছিলেন তিনি। গ্রেপ্তারির পদ পদত্যাগ করেন। 

হাইকোর্টের পর্যবেক্ষণ, সিসোদিয়ার বিরুদ্ধে অভিযোগ অত্যন্ত গুরুতর প্রকৃতির। আবগারি নীতি বিশেষ কয়েকজনকে অযাচিত সুবিধা পাইয়ে দেওয়ার জন্য তৈরি করার অভিযোগ রয়েছে। জামিনের আবেদন খারিজ করে হাইকোর্ট বলেছে, প্রশাসনের উঁচু পদে থাকা এক ব্যক্তির বিরুদ্ধে অসদাচরণের গুরুতর অভিযোগ রয়েছে। মামলায় সাক্ষীদের প্রভাবিত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। ফলে তদন্ত চলাকালীন তাঁকে জামিন দেওয়া উচিত নয়।

মণীশ সিসোদিয়া তিহার জেলে বন্দি রয়েছেন। সিবিআই’র অভিযোগ, দিল্লির আ‘প’ সরকারের আবগারি নীতিতে বেসরকারি হাতে মদ বিক্রির লাইসেন্স তুলে দেওয়া হয়েছিল। তার বিনিময়ে অবৈধ আর্থিক লেনদেন হয়েছে। আবগারি নীতি নিয়ে প্রশ্ন ওঠায় ‘আপ’ সরকার নীতি ঘোষণার কিছু পরে তা বাতিলও করে দেয়। ‘আপ’-র অভিযোগ, বিরোধী দলের নেতা হওয়ায় কেন্দ্রের নিজেদের সরকারকে ব্যবহার করে সিসোদিয়াকে জেলে পাঠিয়েছে বিজেপি। সিবিআই’কে ব্যবহার করা হচ্ছে রাজনৈতিক বিরোধীদের বিরুদ্ধে। মণীশ সিসোদিয়ার বাড়িতে তল্লাশি করে বা কোনও ব্যাঙ্ক অ্যকাউন্টে অবৈধ অর্থের হদিস মেলেনি। 

Comments :0

Login to leave a comment