SUJAN CHAKRABORTY

চোখরাঙানি উড়িয়ে ধর্মঘট,
পুলিশি বাধা হটিয়ে অভিযান

রাজ্য

SUJAN CHAKRABORTY সাংবাদিক সম্মেলনে সুজন চক্রবর্তী।

চোখরাঙানি উড়িয়ে সর্বাত্মক ধর্মঘট করেছেন শিক্ষক, কর্মচারীরা। এমন অভূতপূর্ব সফল ধর্মঘট আগে দেখা দেখা যায়নি। 

শুক্রবার রাজ্য সরকারি কর্মী এবং শিক্ষকদের ধর্মঘটের প্রতিক্রিয়ায় এ কথা বলেছেন সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। পুলিশের সঙ্গে লড়ে বিধানসভা অভিযান সফল করার জন্য ছাত্রছাত্রীদের অভিনন্দন জানিয়েছেন তিনি। 

চক্রবর্তী বলেছেন, শিক্ষক-ছাত্র, কর্মচারীদের লড়াইকে অভিনন্দন। আগামীর লড়াইয়ের জন্য শুভেচ্ছা জানাচ্ছি।

চক্রবর্তী বলেছেন, কর্মচারীদের ধর্মঘটেও বটে। ছাত্রদের বিধানসভা অভিযানকে কেন্দ্র করেও অভব্যতা করেছে পুলিশ। পুলিশমন্ত্রীর নির্দেশে ছাত্রদের মিছিল আটকাতে হিমসিম খেতে হলো? যুদ্ধ করতে হলো? এই পুলিশই কয়লা-বালি পাচারের টাকা গ্রিন করিডোর করে কলকাতায় পৌঁছে দিয়েছে। 

চক্রবর্তী বলেন, ছাত্রছাত্রীরা বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল আগেই। শিক্ষা মন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছিল। বিধানসভার অধ্যক্ষের সঙ্গেও কথা বলতে চেয়েছিল। তাঁরা এত ব্যস্ত যে কথা বলতে পারলেন না! 

এসএফআই’র দাবিকে সমর্থন জানিয়ে চক্রবর্তী বলেন, রাজ্যের সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে চায়। মাধ্যমিকে পরীক্ষার্থী চার লক্ষ কমে গিয়েছে। ৮ হাজারের বেশি প্রাথমিক স্কুল বন্ধ করার তালিকা হয়েছে। ভয়ঙ্কর দুর্নীতিতে ঢেকে রয়েছে রাজ্যের শিক্ষা ব্যবস্থা। গোটা শিক্ষা দপ্তর জেলে। বিধানসভা অধিবেশনে তা নিয়ে কোনও হেলদোল নেই। তাই ছাত্ররা বিধানসভা অভিযানের ডাক দিয়েছিল। ওরা বলেছিল মিছিলের অনুমতি দেবে না, ছাত্ররা মিছিল করেছে। ওরা বলেছিল বিধানসভায় আসতে দেবে না। ছাত্ররা বিধানসভায় গিয়েছে। 

এসএফআই’র এই প্রাক্তন সাধারণ সম্পাদক বলেন, ভীত প্রশাসন পুলিশকে নামিয়ে যুদ্ধক্ষেত্র তৈরি করেছে। তবু ছাত্ররা বিধানসভা অভিযান করেছে। তাঁদের স্যালুট।

Comments :0

Login to leave a comment